ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

তালিকাভুক্তি ফি বাবদ ৯ কোম্পানির কাছে ডিএসই’র পাওনা ১৫ লাখ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১১ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০
তালিকাভুক্তি ফি বাবদ ৯ কোম্পানির কাছে ডিএসই’র পাওনা ১৫ লাখ টাকা

ঢাকাঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির কাছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) তালিকাভুক্তি ফি ও জরিমানা বাবদ ১৪ লাখ ৮৪ হাজার ২০০ টাকা পাওনা রয়েছে। এর মধ্যে কোনো কোনো কোম্পানি সর্বোচ্চ ৭ বছর ধরে ডিএসইতে তালিকাভুক্তির ফি জমা দিচ্ছে না।

ফি জমা না দেওয়ার কারণে প্রতি বছরই কোম্পানিগুলোকে করা হচ্ছে জরিমানা। কিন্তু কোম্পানিগুলো সেই জরিমানার টাকাও পরিশোধ করছে না।

যথাসময়ে তালিকাভুক্তির ফি জমা না দেওয়ায় মঙ্গলবার ডিএসই-এর লিস্টিং বিভাগ থেকে ওইসব কোম্পানিকে চিঠি দেওয়ার জন্য বলা হয়েছে। কোম্পানিগুলো হলো- আলহাজ্ব টেক্সটাইল, সমতা লেদার, লিগেসি ফুডওয়ার, ফেডারেল ইন্সুরেন্স লিমিটেড, ফাইন ফুড লিমিটেড, কাসেম সিল্ক, থিরাপিউটিকস, বিডি ওয়েলডিং ও চিটাগং ভেজিটেবল।
ডিএসইর একজন উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদের মধ্যে প্রথম ৪টি কোম্পানি গত দুই বছর ধরে ডিএসইতে কোন তালিকাভুক্তি ফি জমা দিচ্ছে না। এই চার কোম্পানির কাছে ডিএসইর বর্তমানে জরিমানাসহ পাওনা ২ লাখ ৯০ হাজার ৩২৫ টাকা।

অন্যদিকে ফাইন ফুড লিমিটেড গত ৪ বছর ধরে, কাসেম সিল্ক ও থিরাপিউটিকস ৫ বছর ধরে, বিডি ওয়েলডিং ৬ বছর এবং চিটাগং ভেজিটেবল ৭ বছর ধরে তালিকাভুক্ত ফি জমা দিচ্ছে না।   এই ৫ কোম্পানির কাছে ডিএসইর পাওনা ১১ লাখ ৯৩ হাজার ৮৭৫ টাকা। এর মধ্যে সর্বোচ্চ তালিকাভুক্তি ফিসহ জরিমানা পাওনা রযেছে চিটাগং ভেজিটেবল এর কাছে। এই প্রতিষ্ঠানের কাছে ডিএসইর মোট পাওনা ৪ লাখ ৫২ হাজার ২০০ টাকা।


বাংলাদেশ সময়ঃ ১৯৪০ঘণ্টা, আগস্ট ২৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa