ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ছাতক পাথর ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
ছাতক পাথর ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার

সুনামগঞ্জ: ছাতক-কোম্পানীগঞ্জ নৌপথে ঘনঘন ডাকাতি ও বারবার ব্যবসায়ীদের টাকা ছিনতাইয়ের ঘটনার প্রতিবাদে ছাতকের পাথর ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট ৬ দিন পর প্রত্যাহার করা হয়েছে।

শনিবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের আহবানে সিলেট সার্কিট হাউসে ছাতক ও কোম্পানীগঞ্জের পাথর ব্যবসায়ী সংগঠনগুলোর নেতৃবৃন্দের এক বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে সিলেটের পুলিশ সুপারসহ ছাতক ও কোম্পানীগঞ্জের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ছাতক পাথর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবুল হায়াৎ জানান, ২৪ আগস্ট ছিনতাই হওয়া টাকা কোম্পানীগঞ্জ পাথর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ফেরত দিতে চাওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

উল্লেখ্য, ২৪ আগস্ট সকালে সিলেটের কোম্পানীগঞ্জ সাইফুর রহমান কলেজের সামনে তেলিখাল ইউপি চেয়ারম্যান আফতাব আলী কালা মিয়ার নির্দেশে তার ভাতিজা হোসেন আহমদের নেতৃত্বে একদল সন্ত্রাসী ছাতকের পাথর ব্যবসায়ী ছাব্বির আহমদ ও আবুল লেইছের ওপর হামলা চালিয়ে ৩ লাধিক টাকা ছিনতাই করে নিয়ে যায়। এছাড়া ওইদিন কোম্পানীগঞ্জে একযোগে ছাতকের ১৭টি পাথরবাহী নৌকায় ডাকাতি হয়।

এসব ঘটনার প্রতিবাদে ছাতকের পাথর ব্যবসার সঙ্গে জড়িত সংগঠনগুলো ধর্মঘট ডাকে। সেই সঙ্গে সুরমা নদী দিয়ে কোম্পানীগঞ্জের সালুটিকর অভিমুখী সকল বার্জ-কার্গো, বলগেড ও ইঞ্জিন চালিত নৌকা চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa