ঢাকা, বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

ঈদের আগেই বেতন-বোনাস পাচ্ছেন রূপসী গামের্ন্টের শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

ঢাকা: থানা পুলিশের মধ্যস্থতায় একটি পোশাক কারখানার শ্রমিকদের বেতন-বোনাস নিয়ে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। ফলে ঈদের আগেই বেতন-বোনাস পাচ্ছেন কারখানাটির শ্রমিকরা।

একইসঙ্গে বড় ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো গেছে। ব্যতিক্রমী এই সমঝোতার উদ্যোগ নেওয়া হয় রাজধানীর যাত্রাবাড়ি থানায়।

শনিবার দুপুরে স্থানীয় রূপসী গার্মেন্টস’র মালিকপক্ষ ও শ্রমিক প্রতিনিধিদের নিয়ে সন্তোষজনক সমঝোতাটি করে দেন যাত্রাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে এগারোটার দিকে যাত্রাবাড়ি থানাধীন রূপসী গার্মেন্টসের শ্রমিকরা তাদের বকেয়া বেতন ও বোনাসের দাবি নিয়ে মিছিল করে থানায় আসেন। শ্রমিকদের কাছ থেকে ঘটনা শুনে ওসি মনিরুজ্জামান মালিকপক্ষকে ডেকে সমঝোতা বৈঠকে বসেন। এসময় তিনি শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের কথা বলেন। মালিকপক্ষ আগামী মাসের প্রথম সপ্তাহের মধ্যে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের অঙ্গিকার করেন।

যাত্রাবাড়ি থানার ওসি মোঃ মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আমরা শ্রমিকদের প্রাপ্য বেতন নিশ্চিত করার চেষ্টা করেছি। এবিষয়ে কারখানা মালিকের সঙ্গে কথা হয়েছে। তারা ঈদের আগেই শ্রমিকদের সব বকেয়া বেতন পরিশোধ করতে সম্মত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa