ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফের শিওর ক্যাশের শতাধিক কর্মী চাকরিচ্যুত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
ফের শিওর ক্যাশের শতাধিক কর্মী চাকরিচ্যুত

ঢাকা: মোবাইল ফিন্যান্সিল সার্ভিস কোম্পানি শিওর ক্যাশের সাংগঠনিক পুনর্গঠনের নামে শতাধিক কর্মীকে চাকরিচ্যুত করেছে প্রতিষ্ঠানটি। এর আগে গত বছরের এপ্রিল মাসে প্রায় দুইশ কর্মীকে ছাঁটাই করে প্রতিষ্ঠানটি।

এখন থেকে শিওর ক্যাশের এমএফএস সেবা পরিচালনা করবে মূল প্রতিষ্ঠান প্রগতি সিস্টেম লিমিটেড।  

তবে এবার কর্মী ছাঁটাইয়ের জন্য ভিন্ন কৌশল অবলম্বন করেছে শিওর ক্যাশ। তারা বলছে, শিওর ক্যাশের মূল প্রতিষ্ঠান গ্রগতি সিস্টেমের সাংগঠনিক পুনর্গঠনের কারণে শিওর ক্যাশের প্রায় ১০০টি পদ অকার্যকর করা হয়েছে।

রোববার (৩১ জানুয়ারি) রাতে প্রগতি সিস্টেম থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রগতি সিস্টেম বলছে, ব্যবসায়িক অবস্থার পরিবর্তনের কারণে আর্থিক প্রযুক্তি প্রতিষ্ঠান প্রগতি সিস্টেমস লিমিটেড (পিএসএল) পুনর্গঠনের মধ্য দিয়ে যাচ্ছে। ফলে প্রতিষ্ঠানটির প্রায় ১০০টি পদ অকার্যকর করা হয়েছে।  

এ পুনর্গঠনে ক্ষতিগ্রস্ত কর্মকর্তারা তাদের চুক্তি অনুসারে সম্পূর্ণ ক্ষতিপূরণ পাবে। প্রগতি সিস্টেম লিমিটেড ভবিষ্যতে চাকরির ক্ষেত্রে এ কর্মকর্তাদের অগ্রাধিকার দেবে। এছাড়াও, সংস্থাটি ক্ষতিগ্রস্ত কর্মকর্তাদের ভবিষ্যতে যে কোনোও সম্ভাব্য কর্মসংস্থানের জন্য সহায়তা দেবে।  

পিএসএল একটি সফটওয়ার কোম্পানি এবং একটি পেমেন্ট সিস্টেম অপারেটর যেটি চারটি ব্যাংকের সঙ্গে সংযুক্ত হয়ে তাদের এমএফএস অপারেশন চালাতে সাহায্য করছে। কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে যে, বিদ্যমান গ্রাহক ও পার্টনারদের সেবাদান স্বাভাবিকভাবে অব্যাহত থাকবে।

এবিষয়ে যোগাযোগ করা হলে শিওর ক্যাশের মার্কেটিং কমিউনিকেশন বিভাগের প্রধান মাশরুর হাসান মীম বাংলানিউজকে বলেন, শিওর ক্যাশের কার্যক্রমের কোনো পরিবর্তন হচ্ছে না। চুক্তিবদ্ধ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর সেবা অব্যহত থাকবে। শিওর ক্যাশের সাংগঠনিক পুনর্গঠনের কারণে প্রায় ১০০ কর্মীর পদ অকার্যকর করা হয়েছে।

আরও পড়ুন>>

** ২০০ কর্মী ছাঁটাই করলো শিওর ক্যাশ

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।