ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা ১৯ ও ২৬ ফেব্রুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২১
ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষা ১৯ ও ২৬ ফেব্রুয়ারি

ঢাকা: দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের (আইবিবি) ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার নতুন সময় সূচি ঘোষণা করা হয়েছে। নতুন সূচি অনুযায়ী ১৯ ও ২৬ ফেব্রুয়ারি ডিপ্লোমা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে করোনা ভাইরাসের কারণে গেলো বছরের ৪ ও ১১ ডিসেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

সোমবার (১ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১৯ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে মার্কেটিং অব ফিন্যান্সিয়াল সার্ভিস, ম্যানেজমেন্ট অব ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট বিষয়ের পরীক্ষা। একই দিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে প্রিন্সিপাল অব ইকোনোমিকস অ্যান্ড বাংলাদেশ ইকোনোমি ও ইনফরমেশন টেকনোলজি ইন ফিন্যান্সিয়াল সার্ভিস বিষয়ের পরীক্ষা।  

২৬ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে অর্গানাইজেশন অ্যান্ড ম্যানেজমেন্ট, লিডিং অপারেশন অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিষয়ের পরীক্ষা। একই দিন দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ‘ল’ অ্যান্ড প্র্যাকটিস অব ব্যাংকিং, সেন্ট্রাল ব্যাংকিং অ্যান্ড মনটরি পলিসি অথবা এগ্রিকালচার অ্যান্ড মাইক্রোফাইন্যান্স অথবা এসএমই অ্যান্ড কনজ্যুমার ব্যাংকিং অথবা ইসলামিক ব্যাংকিং অথবা ইনভেস্টমেন্ট ব্যাংকিং অ্যান্ড লিজ ফিন্যান্সিং অথবা ট্রেজারি ম্যানেজমেন্ট বিষয়ের পরীক্ষা।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২১
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।