ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ সেবা সপ্তাহ ৩০ এপ্রিল-৬ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ সেবা সপ্তাহ ৩০ এপ্রিল-৬ মে

ঢাকা: রমজান ও ঈদুল ফিতর সামনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালন করবে বাণিজ্য মন্ত্রণালয় ও অধীন দপ্তরগুলো। ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালনের জন্য মন্ত্রণালয়ের আওতাধীন সব দপ্তর/সংস্থা নিজ নিজ সেবা নিয়ে বিশেষ পরিকল্পনা বাস্তবায়ন করবে।



বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ জনসাধারণের প্রত্যাশিত সেবা নিশ্চিত ও নির্বিঘ্ন রাখার লক্ষ্যে সব মন্ত্রণালয়কে বিশেষ সেবা সপ্তাহ পালনের নির্দেশনা দেওয়া হয়। রমজান ও ঈদুল ফিতর সামনে রেখে সরকারি দপ্তরে ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয় এ সেবা সপ্তাহ পালন করবে।  

সংবাদ বিজ্ঞিপ্তিতে জানানো হয়, ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সেবা সপ্তাহ পালন করা হবে। বাণিজ্য মন্ত্রণালয় করোনা মহামারিকালে রমজান ও ঈদুল ফিতর সামনে রেখে বাজারে অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার স্বার্থে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে।  

এ উপলক্ষ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী অধিক পরিমাণ জনগণের মধ্যে বিতরণের ব্যবস্থা নেবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সংস্থাটি পণ্য বরাদ্দের পরিমাণ বৃদ্ধিসহ ট্রাকসেল বিক্রি কার্যক্রম বাড়াবে।  

এদিকে বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে রপ্তানি উন্নয়ন ব্যুরো থেকে রপ্তানিকারক প্রতিষ্ঠানের অনুকূলে রপ্তানির বিপরীতে ইস্যু করা সব সার্টিফিকেট অব অরিজিন (সিও, জিএসপি, সাপটা, সাফটা, আপটা) আবেদনের তারিখের মধ্যে সেবার জন্য হেল্প ডেস্ক স্থাপন করা হবে। এছাড়া রপ্তানি বিষয়ক যে কোনো পরামর্শের জন্য থাকবে ‘পরামর্শ ডেস্ক’।

সেবা সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ চা বোর্ড  চলতি মৌসুমে দেশে চায়ের উৎপাদন স্বাভাবিক রাখার জন্য দেশের সব চা বাগানে ভর্তুকি মূল্যে সার বিতরণে সহায়তা কার্যক্রম এবং অনলাইন চা রপ্তানি লাইসেন্স দেওয়া অব্যাহত রাখবে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।