ঢাকা, শনিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ১২ জুন ২০২১, ০১ জিলকদ ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

৬ দিন পর সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, মে ১৬, ২০২১
৬ দিন পর সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

কুড়িগ্রাম: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ছয়দিনের ছুটি শেষে কুড়িগ্রামের বঙ্গ সোনাহাট স্থলবন্দর দিয়ে পুনরায় শুরু হয়েছে আমদানি-রপ্তানি।  

গত ১০ মে থেকে ১৫ মে পর্যন্ত এ স্থলবন্দর দিয়ে সবধরনের আমদানি-রপ্তানি বন্ধ ছিল।

রোববার (১৬ মে) দুপুর পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ভারতের আসাম রাজ্যের ধুবড়ি জেলার গোলকগঞ্জ স্থলবন্দর দিয়ে ২০টি পাথরবাহী ট্রাক বঙ্গ সোনাহাট স্থলবন্দরে প্রবেশ করেছে। তবে এখান থেকে কোনো মালামাল রপ্তানি হয়নি।

বঙ্গ সোনাহাট স্থলবন্দর দিয়ে ছয়দিন বন্ধ থাকার পর আমদানি-রপ্তানি শুরুর বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল।

বঙ্গ সোনাহাট স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল বাংলানিউজকে জানান, করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সোনাহাট স্থলবন্দরে ভারত থেকে আসা
ট্রাকচালক ও হেলপারদের স্থানীয় দোকানপাটে যাওয়ার নিষেধাজ্ঞা আরোপ করাসহ প্রাথমিকভাবে পরীক্ষা এবং কাউন্সেলিং করছেন স্থানীয় স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিরা।

তিনি জানান, ভারতীয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুয়ায়ী শুক্রবার বাদে সপ্তাহে ছয় দিন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত গোলকগঞ্জ স্থলবন্দর হয়ে আমদানি ও রপ্তানি কার্যক্রম বঙ্গ সোনাহাট স্থলবন্দর দিয়ে পরিচালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ১৬, ২০২১
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa