ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

ইউসিবি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

ঢাকা: ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের ২০০৮ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত ২৫, ২৬ ও ২৭ তম বার্ষিক সাধারণ সভা রাজধানীর একটি হোটেলে গতকাল রোববার অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের চেয়ারম্যান জনাব এম. এ. হাশেম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।



ব্যাংটির বার্ষিক সাধারণ সভায় ২০০৭ সালের অর্থ বছরের জন্য ৫০ শতাংশ, ২০০৮ অর্থ বছরের জন্য ২৫ শতাংশ এবং ২০০৯ অর্থ বছরের জন্য ৩০ শতাংশ ষ্টক ডিভিডেন্ট অনুমোদন দেওয়া হয়েছে। এই অনুমোদনের ফলে ইউসিবি ব্যাংকের পরিশোধিত মূলধন বেড়ে দাড়িয়েছে ২৯০.৯৯ কোটি টাকা।

এছাড়া ব্যাংটির কর্তৃপক্ষ বার্ষিক সভার আগে একটি বিশেষ সাধারণ সভায় ব্যাংকের অনুমদিত মূলধন ২০০ কোটি টাকা বৃদ্ধি করে ৮০০ কোটি টাকা, শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা করা হয়েছে ১০০ টাকার পরিবর্তে এবং ৫টি শেয়ারের এক লটের পরিবর্তে ৫০ টি শেয়ারে এক লট করার সিদ্ধান্ত নেওয়া হয়।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান কাজী এনামুল হক, ই. সি. চেয়ারম্যান হাজী ইউনুস আহমেদ, অডিট কমিটির চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম খান, পরিচারকমন্ডলীর সদস্য আখতারুজ্জামান চৌধুরী এমপি এবং প্রধান কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তা সহ বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারগণ সভায় উপস্থিত ছিলেন।    

দেশের প্রথম বেসরকারী ব্যাংক হিসেবে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ২৮ বছর ধরে তাদের গ্রাহক সেবা ধরে রেখেছে।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩২০ ঘন্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa