ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

টাকা পেলেন থলে ও বুমবুম.কম-এর ২০ গ্রাহক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
টাকা পেলেন থলে ও বুমবুম.কম-এর ২০ গ্রাহক 

ঢাকা: এসএসএল কমার্স পেমেন্ট গেটওয়ের কাছে আটকে থাকা ১৩ লাখ ৬৩ হাজার ৪৯৭ টাকা পেলেন ই-কমার্স প্রতিষ্ঠান থলে. কম ও বুমবুম.কম-এর ২০ গ্রাহক।

বৃহস্পতিবার (০৩ মার্চ) দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসএসএল কমার্স পেমেন্ট গেটওয়ের কাছে ই-কমার্স প্রতিষ্ঠান থলে. কম ও বুমবুম.কম-এর  গ্রাহকদের আটকে থাকা টাকা হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও কেন্দ্রীয় ডিজিটাল কসার্স সেলের প্রধান এ এইচ এম শফিকুজ্জামান। এ সময় ইক্যাব, ইকমার্স প্রতিষ্ঠান, সিআইডি, বাংলাদেশ ব্যাংক, পুলিশ, এসবির প্রতিনিধিসহ বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং গ্রাহকরা উপস্থিত ছিলেন।  

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব শফিকুজ্জামান বলেন, আমাদের ইকমার্সের ২৪ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কমপক্ষ ১১০ টি মামলা রয়েছে। এরমধ্যে ১০ থেকে ১১টি প্রতিষ্ঠান আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তারমধ্যে ৫ টি প্রতিষ্ঠানের টাকা গ্রাহকদের দেওয়া হচ্ছে। এরমধ্যে কিউকমের ২৪ কোটি টাকা দেওয়া হয়েছে, আলেশামার্টের ৯ কোটি টাকা দেওয়া হয়েছে, থলে.কম-এর ১০ জন গ্রাহককে রিফান্ড করা হচ্ছে ৫ লাখ ৫২৮০ টাকা এবং বুমবুম.কম-এর ১০জন গ্রাহককে রিফান্ড করা হচ্ছে ৮ লাখ ৫৮ হাজার ২১৮ টাকা।  

তিনি বলেন, আগামী সপ্তাহে আরো দুই একটা ইকমার্স প্রতিষ্ঠানের টাকা দিতে পারবো। আরো তিন চার টি রয়েছে প্রসেসের মধ্যে। বাকি ১২ থেকে ১৩ টি প্রতিষ্ঠান আছে তারা কেউ আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। এজন্য সে তালিকা সিআইডি ও এসবি কাছে পাঠাবো। কারণ তাদের অনেকেই আত্মগোপনে আছেন।  
এ বিষয়ে থলে.কম-এর সিইও সাকিব উদ্দিন বলেন, তাদের সাড়ে ৪ কোটি টাকা দেনা রয়েছে। এরমধ্যে পেমেন্ট গেটওয়ে এর কাছে আটকে আছে ১ কোটি টাকা। এছাড়া এসএসএল এর কাছে আছে ৬৩ লাখ টাকা যা আগামী এক সপ্তাহের মধ্যে ফেরত দেওয়া হবে। আগামী এক সপ্তাহের মধ্যে আমরা ব্যবসার পরিকল্পনা জমা দেবো। ৩১ জুলাইয়ের মধ্যে সকল গ্রাহকের টাকা ফেরত দেওয়া হবে বলে আশা প্রকাশ করেন তিনি।  

বুমবুম. কমের প্রতিনিধি জানান, তাদের দেনা প্রায় ৬ কোটি টাকা। এরমধ্যে এসএসএল এর কাছে আটকা রয়েছে ৮২ লাখ টাকা। আমরা বড় বিনিয়োগকারি পেলে আগামী মে মাসের মাঝামাঝি থেকে গ্রাহকদের টাকা ফেরত দিতে শুরু করবো।  


বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা,মার্চ ০৩, ২০২২
জিসিজি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।