ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উদ্যমী ১০ নারীকে সম্মাননা দিল পপ অব কালার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
উদ্যমী ১০ নারীকে সম্মাননা দিল পপ অব কালার

ঢাকা: ১০ জন সফল নারীকে সম্মাননা দিয়েছে নারীদের নিয়ে কাজ করা ফিমেল কমিউনিটি পপ অব কালার।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার (৮ মার্চ) রাতে রাজধানীর সিক্স সিজন হোটেলে অনুষ্ঠিত ‌‘রেইসিং অ্যাওয়ারেনেস এগেইনস্ট বায়াস’ শীর্ষক অনুষ্ঠানে নিজ নিজ কর্মক্ষেত্রে সফল ১০ জন উদ্যমী নারীর হাতে সম্মাননা তুলে দেন পপ অব কালারের প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম।

আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের পরিচালক পারিসা শামীম এবং সিটি ব্যাংকের সিটি আলো ডিপার্টমেন্টের প্রধান মারিয়াম জাভেদ জুহি।

সম্মাননাপ্রাপ্ত ১০ জন হলেন পুষ্টিবিদ সামিয়া তাসনিম, মেকওভার আর্টিস্ট সাবিহা সাবরিন, ডা. নাফি ইসলাম, ডা. মাশিয়াত মাসুদ মোমো এবং উদ্যোক্তা মিথিলা ইসলাম, রেহনুমা বৃষ্টি, তনিমা রহমান, তানজিনা আক্তার, সামিরা চৌধুরী।

সম্মাননা প্রদান সম্পর্কে অব কালারের প্রতিষ্ঠাতা টিংকার জান্নাত মিম বলেন, প্রতিবছর মার্চ মাসের আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়। নারীদেরকে তাদের অধিকারগুলো সম্পর্কে অবগত এবং সচেতন করাই এই দিবস উদযাপনের মূল উদ্দেশ্য। আন্তর্জাতিক নারী দিবসে সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন প্রচারণামূলক কার্যক্রমের মাধ্যমে কয়েক বছর থেকেই আড়ম্বরপূর্ণভাবে উদযাপন করে আসছি আমরা।

তিনি আরও বলেন, সব সময় আমরা খুব উপরে উঠে যাওয়া প্রতিষ্ঠিত মানুষের গল্পগুলো শুনি। এর পাশাপাশি খুব সাধারণ কিছু মেয়ে আছেন যারা প্রত্যেকে প্রচণ্ড রকম বাধা ভেঙে ভালো পর্যায়ে এসেছেন। খুব বেশি সাপোর্ট তারা পাননি। তাই তাদের গল্প আমরা সবাইকে জানাতে চাই, অনুপ্রাণিত করতে চাই। এ রকম ১০জনকে আমরা সম্মাননা প্রদান করছি।

উল্লেখ্য, পপ অব কালার বাংলাদেশের অন্যতম একটি রেজিস্টার্ড ফিমেল কমিউনিটি। ২০১৪ সালে শুরু হওয়া এই অর্গানাইজেশনের মূল উদ্দেশ্য হলো শারীরিক, মানসিক এবং অর্থনৈতিকভাবে মেয়েদেরকে স্বাবলম্বী করতে বিনামূল্যে সাহায্য করা। এলক্ষ্যে বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ, ইভেন্টসহ এবং বিভিন্ন ধরনের চ্যারিটি নিয়ে নিয়মিত কাজ করছে পপ অব কালার।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।