ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

দু’টি মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ব্যবস্থাপনা অনুমোদন

এসএম গোলাম সামদানী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
দু’টি মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ব্যবস্থাপনা অনুমোদন

ঢাকাঃ পুঁজিবাজারে বিনিয়োগ কার্যক্রম পরিচালনার জন্য দু’টি মিউচুয়াল ফান্ডের ট্রাস্টি ও ব্যবস্থাপনা চুক্তি অনুমোদন করেছে সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের (এসইসি)। মঙ্গলবার অনুষ্ঠিত এসইসির কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়।



১’শ কোটি টাকা করে এ ফান্ড দু’টির স্পন্সর হিসেবে রয়েছে এনসিসি ব্যাংক লিমিটেড এবং রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

এসইসির একজন ঊর্ধতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

অনুমোদিত ফান্ড দু’টির মধ্যে এনসিসি ব্যাংক মিউচুয়াল ফান্ড-১ এর ১’শ কোটি টাকার মধ্যে এনসিসি ব্যাংক ১৫ কোটি টাকা যোগান দেবে। এছাড়া প্রি-আইপিও প্লেসমেন্টের মাধ্যমে ৩৫ কোটি টাকা এবং আইপিও’র মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে বাকি ৫০ কোটি টাকা সংগ্রহ করা হবে। ফান্ডটির ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে এল আর গ্লোবাল বাংলাদেশ এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড।

অন্যদিকে, রূপালী লাইফ ইন্স্যুরেন্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের মোট আকার ১০০ কোটি টাকা। এরমধ্যে স্পন্সর প্রতিষ্ঠান রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ২০ কোটি টাকা দেবে।

এছাড়া প্রি-আইপিও প্লেসমেন্টের মাধ্যমে ৩০ কোটি টাকা এবং আইপিও’র মাধ্যমে অবশিষ্ট ৫০ কোটি সংগ্রহ করা হবে। সম্পদ ব্যবস্থাপকের দায়িত্বে থাকবে প্রাইম ফাইন্যান্স এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।

বাংলাদেশ সময়ঃ ১৮৩০ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa