ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘আমার স্বপ্ন, আমার গল্প’ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
‘আমার স্বপ্ন, আমার গল্প’ 

ক্যারিয়ার বিষয়ক নির্দেশিকা এবং প্রয়োজনীয় তথ্যের মাধ্যমে কিশোরীদের ক্ষমতায়নের লক্ষ্যে কেয়ার বাংলাদেশ প্রকাশ করেছে ‘আমার স্বপ্ন, আমার গল্প' শীর্ষক বুকলেট। বিবাহিত ও অবিবাহিত কিশোরীদের ক্ষমতায়নের উদ্দেশ্যে এ বুকলেটটি প্রকাশ করা হয়েছে।

 

বুধবার (২১ ডিসেম্বর) রাজধানীর সিরডাপ -এর চামেলী হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে বইটি প্রকাশ করা হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, ইউএনএফপিএ-র অ্যাডোলেসেন্ট অ্যান্ড ইয়ুথ -এর ইউনিট চিফ অ্যালাইজা ইজিয়ে, কেয়ার বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর রাম দাস এবং কেয়ার বাংলাদেশের ওমেন অ্যান্ড ফিমেল চাইল্ড এমপাওয়ারমেন্টের ভারপ্রাপ্ত পরিচালক রওনক জাহান।     

ইউএনএফপিএ বাংলাদেশের সহায়তায় ‘আমার স্বপ্ন, আমার গল্প’ প্রকাশ করেছে কেয়ার বাংলাদেশের অ্যাকসেলেরেটিং অ্যাকশন টু অ্যান্ড চাইল্ড ম্যারেজ প্রকল্প। বুকলেটটিতে কিশোরীদের জন্য প্রথাগত ও অপ্রথাগত পেশার তালিকা রয়েছে, পাশাপাশি রয়েছে বিভিন্ন চেকলিস্ট ও নির্দেশনা, যেগুলো অনুসরণ করে কিশোরীরা পেশাগত সফলতা অর্জন করতে পারবেন।

আয়োজকরা জানান, ‘আমার স্বপ্ন, আমার গল্প’ বুকলেটটি এমন অল্পবয়সের মেয়েদের সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে, যারা তাদের স্বপ্ন পূরণ করতে চায়। কিন্তু তারা প্রথম পদক্ষেপটি গ্রহণ করতে পারছে না। বিভিন্ন খাতের বেশ কিছু ক্যারিয়ার বিকল্পের সমন্বয়ে তৈরি বইটি কিশোরীদের কাজের সুযোগ করে দেবে সেইসঙ্গে ক্ষমতায়নেও ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।