ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠিত

ঢাকা: জাঁকালো আয়োজনের মধ্য দিয়ে অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠিত হলো। ইংরেজি মাধ্যমের প্রতিষ্ঠানটির  এ-লেভেল, ও-লেভেল সম্পন্ন করা শিক্ষার্থীরা সমাবর্তন-২০২৩ এ অংশ নেয়।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলের বলরুমে এ সমাবর্তন অনুষ্ঠিত হয়।  

অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ ড. এম নুরুন নবী, পরিচালক তুবা আরবার ও প্রধান কার্যনির্বাহী মোহাম্মদ আবু কায়েস জাহাদি শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন।  
 
প্রধান অতিথির বক্তব্যে জার্মান দূতাবাসের সাংস্কৃতিক সংযুক্তি বিষয়ক প্রধান জিলক ইশমিয়ার বলেন, বর্তমান শিক্ষার্থীদের তাদের ভবিষ্যৎ কর্মজীবনে নতুন নতুন সম্ভাবনার মুখোমুখি হতে হবে।  

তাই সিদ্ধান্ত গ্রহণ ও বর্তমান প্রগতিশীল বিশ্বের সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার প্রয়োজনীয়তার ওপর তিনি আলোকপাত করেন। শিক্ষার্থীদের জ্ঞান, অভিজ্ঞতা ও দক্ষতাকে দেশ ও জাতির কল্যাণে কাজে লাগাবার পরামর্শ দেন তিনি।  

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি প্রয়োজনীয় দক্ষতার মেলবন্ধনে একটি ভারসাম্যপূর্ণ জীবনযাপন করতে আহ্বান জানান। তিনি বলেন,  শিক্ষার্থীদের এখনই এগিয়ে যাওয়ার সময়। যুবকরাই আগামী দিনে দেশের সম্পদে পরিণত হবে। দেশকে এগিয়ে নিয়ে যাবে।
 
অধ্যক্ষ ড. এম নুরুন নবীর সভাপতিত্বে সমাবর্তনে আরও বক্তব্য রাখেন ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের এক্সাম ডিরেক্টর ম্যাক্সিম রায়মান ও ডিরেক্টর অব বিজনেস ডেভেলপমেন্ট সারওয়াত রেজা, গ্যেটে ইনস্টিটিউট বাংলাদেশের ডেপুটি ডিরেক্টর টিম ফাউথ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।