ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পেপারলেস অফিস তৈরিতে ডি-নথি বাস্তবায়ন জরুরি: উপাচার্য

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
পেপারলেস অফিস তৈরিতে ডি-নথি বাস্তবায়ন জরুরি: উপাচার্য

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেছেন, পেপারলেস অফিস তৈরি করতে হলে ডি-নথি ( ডিজিটাল নথি) বাস্তবায়ন করা জরুরি।  

বুধবার (১৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ে ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে আয়োজিত ডি -নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়কে পেপারলেস অফিস হিসেবে তৈরি করতে ডি-নথি বাস্তবায়ন করতে হবে।  গতবার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি মূল্যায়নে সারা দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে আমরা দ্বিতীয় অবস্থানে ছিলাম। আগামীতে আমাদের প্রথম স্থানে পৌঁছাতে হলে ডি-নথি বাস্তবায়ন করা জরুরি।  

বিজয়ের মাসে এ বিশ্ববিদ্যালয়ের ৮০ শতাংশ কাজ ডি-নথির মাধ্যমে সম্পাদন হবে। এজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা ডি-নথি বাস্তবায়ন কমিটি গ্রহণ করবে বলেও জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে ডি-নথি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে এবং সদস্য সচিব চিফ ইন্সট্রুমেন্ট ইঞ্জিনিয়ার ড. খন্দকার মমিনুল হকের সঞ্চালনায় অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. কবির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইন্সটিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম। এই প্রশিক্ষণে শাবিপ্রবির বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক ও কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।