ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ঢাবি থেকে ১৩ গবেষকের পিএইচডি অর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
ঢাবি থেকে ১৩ গবেষকের পিএইচডি অর্জন

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সম্প্রতি ১৩ জন গবেষক ডক্টরেট অব ফিলোসফি (পিএইচডি) ডিগ্রি লাভ করেছেন। এছাড়া ১২ জন মাস্টার অব ফিলোসফি (এমফিল) ও দুজন ডক্টর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) ডিগ্রি অর্জন করেছেন।

গত ৩০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটের এক সভায় তাদের এসব ডিগ্রি দেওয়া হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সভায় সভাপতিত্ব করেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মদ আব্দুল জলিল, নৃবিজ্ঞান বিভাগের অধীনে আবু সালেহ মুহাম্মদ নোমান, রসায়ন বিভাগের অধীনে শুচিস্মিতা দে, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে মোসা. আফরোজা খাতুন, মো. ফরহাদ আলী ও নাসিমা আক্তার মুক্তা, ফিন্যান্স বিভাগের অধীনে কাজী সাগোতা সামিনা, ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের অধীনে মো. মাকসুদুর রহমান ও মো.  হাসিবুর রহমান, গণিত বিভাগের অধীনে ছালেইকা পারভিন, অণুজীব বিজ্ঞান বিভাগের অধীনে কাজী আলমগীর হোসেন, চিকিৎসা বিজ্ঞান ও গবেষণা অনুষদের অধীনে কাজী লুৎফর রহমান এবং আরবি বিভাগের অধীনে শাহাদাৎ হোসেন।

এমফিল ডিগ্রি প্রাপ্তরা হলেন- উর্দু বিভাগের অধীনে ফারহানা আকতার, আরবি বিভাগের অধীনে মো. আব্দুল কাদির, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে বরুন তালুকদার, সংগীত বিভাগের অধীনে নূসরাত শারমীন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধীনে আবু রুস্তদ মোহাম্মদ সাঈখ, মনোবিজ্ঞান বিভাগের অধীনে তাপসী রাবেয়া ও ফেরদৌস আরা দ্বীন, ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধীনে মধুরিমা সাহা হিয়া ও মো. আসাদুজ্জামান মণ্ডল, ফিন্যান্স বিভাগের অধীনে জাফরুল শাহরিয়ার জুয়েল, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে ফারজানা ইয়াসমিন এবং আইন বিভাগের অধীনে আহমদ ইহসানুল কবীর।

ডিবিএ ডিগ্রি প্রাপ্তরা হলেন- ফিন্যান্স বিভাগের অধীনে মো. রাশেদুজ্জামান ও ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের অধীনে মাহমুদ হাবীব জামান।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।