ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ব্যবসায়ীকে তুলে এনে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ আটক ২

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ব্যবসায়ীকে তুলে এনে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ আটক ২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বহিরাগত এক ব্যবসায়ীকে তুলে এনে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ দুজনকে আটক করা হয়েছে।  

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে জাবি স্কুল ও কলেজ সংলগ্ন মাঠ থেকে তাদের আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মকর্তারা।

পরে বিকেল সাড়ে ৫টার দিকে তাদের আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটকরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের (বিআইসিএলসি) ২০২০-২১ শিক্ষাবর্ষের (৫০তম ব্যাচ) শিক্ষার্থী অর্ণব ও সিটি ইউনিভার্সিটির বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রোমিও রাজু। তারা দুজনই বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকেন।  

অন্যদিকে ভুক্তভোগী মো. ওমর আলী আশুলিয়ার আমতলা বাজারে মোবাইল সার্ভিসিংয়ের কাজ করেন। তার গ্রামের বাড়ি লালমনিরহাট জেলায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওমর আলীর দোকানে চার মাস আগে হৃদয় নামে একজন পুরোনো মোবাইল মেরামত করতে আসেন। তখন থেকে হৃদয়ের সঙ্গে ওমরের ব্যবসায়িক সম্পর্ক। তার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে ওমরকে তার দোকান থেকে হৃদয়, রাজু, অর্ণব ও অজ্ঞাতপরিচয় দুজন মিলে জোরপূর্বক জাবি ক্যাম্পাসে নিয়ে আসেন। এ সময় হত্যার ভয় দেখিয়ে ওমরের কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করেন অভিযুক্তরা। এক পর্যায়ে টাকা দিতে রাজি না হলে ওমরকে মারধর করেন তারা। এ সময় নিয়মিত দায়িত্ব পালনের অংশ হিসেবে মাঠে নিরাপত্তা শাখার কর্মকর্তারা গেলে পালিয়ে যান অভিযুক্ত তিন সদস্য। সে সময় রাজু ও অর্ণবকে চাপাতিসহ হাতেনাতে ধরেন নিরাপত্তাকর্মীরা।  

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, বহিরাগত এক ব্যবসায়ীকে অপহরণ করে বিশ্ববিদ্যালয়ে নিয়ে এসে ছিনতাইকালে অভিযুক্তদের হাতেনাতে ধরা হয়েছে। তাদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নূর আলম বলেন, জাবিতে ছিনতাই করতে গিয়ে দুজন ধরা পড়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন আটকদের থানায় হস্তান্তর করেছে। তাদের নামে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।