ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

রাবিতে অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
রাবিতে অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস পালিত

রাজশাহী: আজ ২৪ ডিসেম্বর মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ ইউনুসের মৃত্যু দিবস। ২০০৪ সালের এইদিন ভোরে তিনি একদল ঘাতকের হাতে নৃশংসভাবে খুন হন।

দিনটি গভীর শোক ও শ্রদ্ধায় পালন করেছে রাবি প্রশাসন। রোববার সকালে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও বিশিষ্ট শিক্ষকগণ প্রফেসর ইউনুস হত্যাকাণ্ডস্থলে পুষ্পস্তবক অর্পণ করেন। তারা অধ্যাপক ইউনুসের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

এ সময় অন্যদের মধ্যে প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তারা শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বর থেকে শোক পদযাত্রা বের করেন। এটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রফেসর ইউনুসের হত্যাকাণ্ডস্থলে যায়।

রাবি প্রশাসন ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ, বঙ্গবন্ধু পরিষদ ও অর্থনীতি বিভাগসহ অন্যান্য কয়েকটি সংগঠন ও প্রতিষ্ঠানও সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন। #

 

বাংলাদেশ সময় : ১৫৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
এসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।