ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

উদয়ন ও ল্যাবরেটরি স্কুলে বই উৎসব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
উদয়ন ও ল্যাবরেটরি স্কুলে বই উৎসব

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় অবস্থিত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ‘বই উৎসব’ হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল পৃথক অনুষ্ঠানে দুই স্কুলে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে নতুন পাঠ্যপুস্তক বিতরণ করেন।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে বই উৎসবে অন্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. আবদুল হালিম এবং কলেজের অধ্যক্ষ মিসেস সেলিনা আক্তার উপস্থিত ছিলেন।  

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে বই উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল ফার্মেসি ও ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান এবং বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগমসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত জাতি গড়ার লক্ষ্যে শিক্ষাকে সবসময়ই অগ্রাধিকার দিয়েছেন। বছরের প্রথম দিবসে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের মাধ্যমে তিনি এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

উপাচার্য বলেন, নতুন শিক্ষা ব্যবস্থা মুখস্থ নির্ভর পড়াশোনার পরিবর্তে শিক্ষার্থীদের মধ্যে সৃজনশীলতা ও উদ্ভাবনী শক্তির বিকাশে ভূমিকা রাখবে। হাতে-কলমে শিক্ষার মাধ্যমে তারা আরও চিন্তাশীল হয়ে উঠবে। সময়ের যথাযথ সদ্ব্যবহার এবং নৈতিক ও মানবিক মূল্যবোধ ধারণ করে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।