ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

প্রকাশ্যে নিলামে গাছ বিক্রির মাইকিং করে শিক্ষা কর্মকর্তা উধাও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
প্রকাশ্যে নিলামে গাছ বিক্রির মাইকিং করে শিক্ষা কর্মকর্তা উধাও

বরিশাল: বরিশালের উজিরপুরে এক বিদ্যালয়ের প্রায় ১০০ গাছ নিলামে বিক্রি করার জন্য তিনদিন মাইকিং করে উধাও হয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা।

সোমবার দুপুরে উন্মুক্ত নিলামে অংশ নিতে এসে ফিরে গেছেন ক্রেতারা।

স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক বিদ্যালয়ের ছোট বড় ৮৩টি গাছ প্রকাশ্যে নিলামে বিক্রির গত তিনদিন ধরে মাইকিং করা হয়। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় নিলাম বিজ্ঞপ্তিও টানিয়ে দেওয়া হয়। সেখানে জানানো হয়, ১৫ জানুয়ারি দুপুর ২ টায় উপজেলা শিক্ষা অফিসে প্রকাশ্যে নিলাম হবে। নিলামে অংশ নিতে দুপুরে বিভিন্ন এলাকা থেকে উপজেলা শিক্ষা অফিসে আসেন। এসে তারা দেখতে পান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবিএম জাহিদ হাসানের দপ্তর তালাবদ্ধ। তিনি নেই। তাকে কল দেওয়া হলেও রিসিভ করেননি।

এ বিষয়ে নিলামে অংশ নিতে আসা ব্যবসায়ী মাহাবুব আলম, মাহাবুব ইসলাম বাদল ও নাজমুল হক ফারুক অভিযোগ করে বলেন, তিনি গত তিনদিন যাবত মাইকিং করে ডেকে এনে অফিসের সকল দরজা-জানালা বন্ধ করে চলে গেলেন। এটা রহস্যজনক।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, নিলাম আহ্বানের বিষয়টি তার জানা নেই।

শিকারপুর গঙ্গা গোবিন্দ মাধ্যমিক  (জিজি) বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ জাহিদ আলম বলেন, আমাদের নতুন কমিটি। দায়িত্ব আগামী আগামী ২৮ জানুয়ারি বুঝিয়ে দেওয়া হবে। সুতরাং এ বিষয়ে আমরা কিছু জানি না।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা সুলতানা জানান, আজকে নিলামের নির্ধারিত ডেট ছিল। বিদ্যালয়ের মেহগনি ও রেইনট্রিসহ বিভিন্ন প্রজাতির গাছ নিলামে বিক্রি করার কথা ছিল। কিন্তু মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকেল তিনটার সময় কল দিয়ে জানিয়েছেন অনিবার্য কারণবশত নিলাম স্থগিত করা হয়েছে। এটি পরে নিলাম হবে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
এমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।