ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
জাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন আগামী ২৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। বুধবার (১৭ জানুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৯ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের সর্বশেষ দিন ছিল ১৬ জানুয়ারি। ১৮ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে এবং ওইদিন বিকেল ৪টার পর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

প্রকাশিত তফসিল অনুযায়ী, ২৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ক্লাবে সকাল ৮টা থেকে ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এতে সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছর ২৫ জানুয়ারি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে ১৫টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ মোট ১১টি পদে জয়লাভ করে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। অন্যদিকে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষসহ বাকি চার পদে জয়লাভ করে বিএনপিপন্থি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।