ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

যশোরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
যশোরের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

যশোর: যশোরে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় আগামী মঙ্গলবার (২৩ জানুয়ারি) থেকে মাধ্যমিক ও প্রাথমিকের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জেলার শিক্ষা কর্মকর্তাদের বৈঠকের পর রাতে এ নির্দেশনা জারি করেছে জেলা শিক্ষা অফিস।

জেলা শিক্ষা অফিসের নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক ও আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া তথ্য অনুযায়ী সোমবার যশোরের তাপমাত্রা ছিল ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া আগামী মঙ্গলবার যশোরে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে। ফলে এদিন জেলার সব মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলো।

যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন খান জানান, মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মতো আগামী মঙ্গলবার জেলার সব প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ থাকবে। তবে অফিস খোলা থাকবে। আবহাওয়া দেখে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, কনকনে ঠাণ্ডার সঙ্গে মৃদু শৈত্যপ্রবাহে কাঁপছে যশোর। জবুথবু অবস্থা প্রাণীকুলের। এরই মধ্যে জেলাতে তাপমাত্রা ১০ ডিগ্রির সেলসিয়াসের নিচে নেমে গেছে। সোমবার যশোরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস।

যশোর বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার ভোরে যশোরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ০৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯৫ শতাংশ। দুপুরে কয়েক ঘণ্টার জন্য সূর্যের দেখা মিললেও উত্তাপ ছিল না।

এদিন যশোর জিলা স্কুল, কালেক্টরেট স্কুল, যশোর ইনস্টিটিউট স্কুলসহ বেশ কয়েকটি স্কুল ঘুরে দেখা গেছে, প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়গুলো খোলা ছিল। উপজেলা পর্যায়েও খোঁজ নিয়ে জানা গেছে, সেখানেও স্কুল খোলা রয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকলেও উপস্থিতি ছিল কম। তারপরও সকালে তীব্র শীত উপেক্ষা করে শিশুদের স্কুলে নিয়ে আসছেন অভিভাবকরা।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
ইউজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।