ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার বিষয়ে ঢাকায় বসছে এডুকেশন এক্সপো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার বিষয়ে ঢাকায় বসছে এডুকেশন এক্সপো

আবহাওয়া, পরিবেশ, শিক্ষা ব্যবস্থা, স্কলারশিপ, স্থায়ী বসবাসসহ বিভিন্ন কারণে বাংলাদেশি শিক্ষার্থীরা পড়াশোনার জন্য এখন অস্ট্রেলিয়াকে রাখছেন তাদের পছন্দের শীর্ষে। তাছাড়া অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয়গুলোও এখন বিশ্বের শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে।

যার সুবাদে শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষা, দক্ষতা ও ভবিষ্যৎ কর্মজীবনে সফলতার সম্ভাবনাও বেশি। এর পাশাপাশি ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপের সুযোগ এবং পড়াশোনা পরবর্তী পাঁচ বছর পর্যন্ত থাকার ও কাজ করার সুযোগও অস্ট্রেলিয়াকে শিক্ষার্থীদের গন্তব্য হিসাবে বেছে নেওয়ার অন্যতম কারণ।

অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা সম্পর্কে আরও বিস্তারিতভাবে আগ্রহীদের জানাতে ঢাকায় আয়োজন হচ্ছে ‘অস্ট্রেলিয়া এডুকেশন এক্সপো’র। এটির আয়োজন করছে শীর্ষস্থানীয় এডুকেশন কনসালট্যান্সি প্রতিষ্ঠান ‘পিএফইসি গ্লোবাল’। আগামী ১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার ওয়েস্টিন হোটেলে সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলবে এই এক্সপো।

আগ্রহী যেকোনো শিক্ষার্থী এক্সপোটিতে ৪০টিরও বেশি বিশ্ববিদ্যালয় প্রতিনিধির সঙ্গে সরাসরি তাদের কোর্স, স্কলারশিপ, অ্যাডমিশন ও পড়াশোনা পরবর্তী কাজের সুযোগ সম্পর্কিত যেকোনো বিষয়ে আলোচনা করতে পারবেন। দিনব্যাপী এই ইভেন্টে আগ্রহী শিক্ষার্থীরা এক্সপো চলাকালে তাদের পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারবেন। সেইসঙ্গে থাকছে ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাওয়ার সুযোগ।

আয়োজক কর্তৃপক্ষ জানায়, এই এডুকেশন এক্সপোতে একইসঙ্গে ৪০টিরও বেশি অস্ট্রেলিয়ান বিশ্ববিদ্যালয় প্রতিনিধির সঙ্গে সরাসরি উচ্চশিক্ষা নিয়ে আলোচনার একটি সুবর্ণ সুযোগ হচ্ছে। শিক্ষার্থীরা তাদের পছন্দের প্রোগ্রাম, বিষয় ও টিউশন ফি সম্পর্কিত সব তথ্য পাবেন এক্সপোটিতে। এছাড়া শিক্ষার্থীরা বৃত্তি সুবিধার পাশাপাশি, এক্সপো চলাকালে কোনো ফি ছাড়াই পাবেন বিশ্ববিদ্যালয়গুলোতে আবেদনের সুযোগ।

সবশেষে ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য থাকছে আকর্ষণীয় গিফট । অন-স্পট অ্যাডমিশনে থাকছে শিক্ষার্থীদের জন্য একটি স্মার্ট ওয়াচ এবং পরবর্তীতে পিএফইসি গ্লোবালের মাধ্যমে ভিসা আবেদন সফল হলে মিলবে একটি অ্যাকশন ক্যামেরা। তাছাড়া আগ্রহী শিক্ষার্থীদের জন্য আইইএলটিএস এবং পিটিই কোর্সে থাকছে ২৫ শতাংশ ছাড়।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।