ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পড়াশোনায় সাফল্য, ৮ লাখ টাকা বৃত্তি পেলেন ঢাবির ছয় শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
পড়াশোনায় সাফল্য, ৮ লাখ টাকা বৃত্তি পেলেন ঢাবির ছয় শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: পড়াশোনায় অসাধারণ সাফল্যের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় জাপানিজ স্টাডিজ বিভাগের ৬ শিক্ষার্থীকে ‘মিতসুবিশি কর্পোরেশন বৃত্তি’ দেওয়া হয়েছে।   প্রতি শিক্ষার্থী ১ লাখ ৩২ হাজার টাকা বৃত্তি পেয়েছেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- আজমির আলম, সাবিব মো. সাদাকাতুল বারী, শানরিয়া জেবিন, মোহসিনা নাওয়াজ, পিয়াস কুমার পাল এবং এস এম রিফাত হোসেন।

বুধবার (৩১ জানুয়ারি) মিতসুবিশি কর্পোরেশন বাংলাদেশের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিয়ুংগো লি ৭ লাখ ৯২ হাজার টাকার একটি চেক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের হাতে তুলে দেন।

উপাচার্য দপ্তরে আয়োজিত এ চেক হস্তান্তর অনুষ্ঠানে জাপানিজ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. জাহাঙ্গীর আলম, সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মামুন, জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম এবং মিতসুবিশি কর্পোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপাচার্য শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করায় মিতসুবিশি কর্পোরেশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। জাপানকে বাংলাদেশের অন্যতম বৃহৎ উন্নয়ন সহযোগী ও বন্ধুরাষ্ট্র হিসেবে উল্লেখ করে তিনি বলেন, মিতসুবিশি জাপানের একটি বৃহৎ কর্পোরেশন। মিতসুবিশি কর্পোরেশনের সাহায্য ও সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সেমিনার আয়োজনের জন্য তিনি মিতসুবিশি কর্পোরেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভকে অনুরোধ জানান।

মিতসুবিশি কর্পোরেশনের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মি. মিয়ংগো লি ঢাকা বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে আখ্যায়িত করে বলেন, এই বিশ্ববিদ্যালয়ে মিতসুবিশি কর্পোরেশনের সহযোগিতা আরও বৃদ্ধি করা হবে।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।