ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ড. আশরাফুল রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
ড. আশরাফুল রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) হিসেবে ড. মো. আশরাফুল ইসলাম খান বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে যোগদান করেছেন। তিনি পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপকের দায়িত্বের বাইরে অতিরিক্ত হিসেবে এ দায়িত্ব পালন করবেন।

অধ্যাপক আশরাফুল ইসলাম খান রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে বিএসসি (অনার্স), এমএসসি ও এমফিল ডিগ্রি অর্জন করেন। ২০১১ সালে তিনি জাপান থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) ড. আশরাফুল ইসলাম খান ২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ২০১৭ সালে অধ্যাপক পদে উন্নীত হন। শিক্ষকতার পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদকসহ তিনি কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন।

তার উল্লেখযোগ্যসংখ্যক গবেষণা প্রবন্ধ এরই মধ্যে দেশ-বিদেশে প্রকাশিত হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি গবেষণা তত্ত্বাবধান করেছেন। তিনি বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলসহ অন্যান্য কয়েকটি বুদ্ধিবৃত্তিক ও পেশাজীবী সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট আছেন।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।