ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

দেশ শিক্ষা ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে: ভূমিমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
দেশ শিক্ষা ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে: ভূমিমন্ত্রী

খুলনা: ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষা বিস্তার করে। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি করতে পারে না।

উন্নত দেশ শিক্ষাকে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে। বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। আলোকিত মানুষ তৈরিতে শিক্ষার বিকল্প নেই।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় খুলনার ফুলতলা রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে নিবিড় সম্পর্ক রাখতে হবে। ভবিষ্যৎ প্রজন্ম দেশকে নেতৃত্ব দিয়ে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। মাদক ও সন্ত্রাস থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সুস্থ সংস্কৃতি চর্চা করতে হবে। সুস্থ থাকার জন্য পড়াশুনার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন রয়েছে।

তিনি বলেন, সন্তানরা কোথায় যায়, কি করে, তা অভিভাবকদের খোঁজ নিতে হবে। সন্ত্রাসী কাজ করলে কিংবা মাদকের সঙ্গে সম্পৃক্ত থাকলে তাদের কোনো ছাড় দেওয়া হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মীর আলিফ রেজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনীম জাহান, আইয়ান জুট মিলের পরিচালক মোহাম্মদ জহির উদ্দিন ভূঁইয়া রাজীব, ফুলতলার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃণাল হাজরা, ফুলতলা রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য মোল্লা হেদায়েত হোসেন লিটু, প্রফুল্ল কুমার চক্রবর্তী।

এতে সভাপতিত্ব করেন ফুলতলা রি-ইউনিয়ন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি হাজী হাসান ইমামুল হক ভূঁইয়া। স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তী।

অনুষ্ঠানে মন্ত্রী কৃতি শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। রাতে তিনি ডুমুরিয়ার লতা গুটুদিয়া নামযজ্ঞ অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
এমআরএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।