ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

পাথরঘাটায় ৫ পরীক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষককে অব্যাহতি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
পাথরঘাটায় ৫ পরীক্ষার্থী বহিষ্কার, দুই শিক্ষককে অব্যাহতি

পাথরঘাটা (বরগুনা): জেলার পাথরঘাটায় এসএসসি পরীক্ষার হলে অসাধুপায় অবলম্বন (নকল) করার দায়ে পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। ওই কেন্দ্রে কর্তব্যরত দুই শিক্ষককে পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১১টার দিকে পাথরঘাটা কে.এম. মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরীক্ষার্থীরা সবাই কারিগরি শাখায় বাংলা প্রথম পত্রের পরীক্ষার্থী ছিল।

বহিষ্কার করা পরীক্ষার্থীরা হলো কাকচিড়া মাধ্যমিক বিদ্যালয়ের জাহিদুল ইসলাম, ইয়াসিন আরাফাত, রেজবুল মাহমুদ, বারি আজাদ মাধ্যমিক বিদ্যালয়ের জান্নাতি ও বারি আজাদ মাধ্যমিক বিদ্যালয় মোসাম্মৎ শামসুন্নাহার। এছাড়াও দায়িত্ব অবহেলার কারণে কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো. বেল্লাল হোসেন ও রিপন সমাদ্দারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পাথরঘাটা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (একাডেমিক সুপারভাইজার) মো. মনিরুল ইসলাম জানান, প্রথম দিনে বাংলা প্রথম পত্রের পরীক্ষা ছিল। অসাধুপায় অবলম্বন করায় ইউএনও পাঁচজন পরীক্ষার্থীকে বহিষ্কার ও দুইজন শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রোকনুজ্জামান খান বলেন, এসএসসি পরীক্ষার প্রথম দিনেই পাথরঘাটা কেএম মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের হল থেকে কারিগরি শাখার পাঁচজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, ওই পাঁচ পরীক্ষার্থী এই বছরে আর কোনো পরীক্ষায় অংশ নিতে পারবে না। পাশাপাশি একই হলে দায়িত্বরত দুই শিক্ষক বেল্লাল ও রিপনকে তাদের দায়িত্বে অবহেলার করার কারণে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।