ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী পালিত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
জাবির রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সুবর্ণজয়ন্তী ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এ অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম।

অনুষ্ঠান উদ্বোধনকালে উপাচার্য বলেন, রসায়ন বিভাগ প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই নিজস্ব স্বকীয়তায় উদ্ভাসিত। উচ্চশিক্ষার প্রসার ও মানসম্পন্ন গবেষণার মাধ্যমে এই বিভাগ দেশ-বিদেশে যথেষ্ট সুনাম এবং খ্যাতি অর্জন অব্যাহত রেখেছে। এই বিভাগের শিক্ষক-গবেষকরা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন পদক ও সম্মাননা লাভ করে বিশ্ববিদ্যালয়কে গৌরবান্বিত করেছেন।

উপাচার্য আশা প্রকাশ করেন, পুনর্মিলনী উৎসব বিভাগের নতুন ও পুরনো শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আবেগ ও অনুভূতির মিশ্রণ ঘটাবে। এতে পরস্পর সমৃদ্ধ হবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. রাশেদা আখতার। গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. এম মাহবুবুল হক ও বিভাগের প্রাক্তন শিক্ষার্থী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির।

বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মাহবুব কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফকির রফিকুল আলম।  

অনুষ্ঠানে রসায়ন শিক্ষার প্রসার, গবেষণা এবং প্রশাসনিক কার্যক্রমে বিশেষ অবদানের জন্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, অধ্যাপক ড. মো. মনজুরুল করিম (মরণোত্তর), অধ্যাপক ড. মো. আব্দুল মতিন, অধ্যাপক ড. মো. আলাউদ্দীন, অধ্যাপক মো. আবদুল বাতেন এবং এ কে এম খায়রুজ্জামান বাশার মোল্লাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়।

দিনব্যাপী এই আয়োজনে বর্ণাঢ্য র‍্যালি, স্মৃতিচারণ, র‍্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদির মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।