ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বৃহত্তর স্বার্থের জন্য বৃহত্তর ঐক্য প্রয়োজন: পার্বত্য প্রতিমন্ত্রী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, মে ৩১, ২০২৪
বৃহত্তর স্বার্থের জন্য বৃহত্তর ঐক্য প্রয়োজন: পার্বত্য প্রতিমন্ত্রী 

খাগড়াছড়ি: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেছেন, বৃহত্তর স্বার্থের জন্য বৃহত্তর ঐক্য প্রয়োজন। ক্ষুদ্র স্বার্থের জন্য অনৈক্য দূর করে সকলকে একে-অপরের কাছে আসতে হবে।

 

শুক্রবার (৩১ মে) বিকেলে খাগড়াছড়ি জেলা সদরের কমলছড়ি গ্রামে ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত ‘পার্বত্য বৌদ্ধ মিশন (পিবিএম) অনাথালয়’ চালুর লক্ষ্যে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।  

তিনি বলেন, বৃহত্তর স্বার্থের জন্য বৃহত্তর ঐক্য প্রয়োজন। বৃহত্তর ও দূরদর্শী চিন্তা ছিল বলেই সত্তরের দশকে ভান্তে দীঘিনালায় পার্বত্য চট্টল অনাথাশ্রম এবং আশির দশকে খাগড়াছড়ির কমলছড়িতে সুমনালংকার ভান্তে পিবিএমের মতো শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এসব সৃষ্টিকে লালন এবং এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের সবার।  
খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান সুদত্ত চাকমা।  
এছাড়াও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, মং সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী, খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. সুধীন কুমার চাকমা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চাইথোঅং মারমা বক্তব্য রাখেন।  

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আয়োজক কমিটির আহ্বায়ক শুভমঙ্গল চাকমা সুদর্শীর স্বাগত বক্তব্য দিয়ে সভা শুরু হয়। অনুষ্ঠানে পিবিএম অনাথালয় ও শিক্ষা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা প্রধান সুমনালংকার মহাথেরোর অসুস্থতাজনিত কারণে তার লিখিত বক্তব্য পাঠ করে শোনান পিবিএম অনাথালয় পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিপন চাকমা।  

সমাবেশে খাগড়াছড়ি ও রাঙামাটি জেলার জনপ্রতিনিধি, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, শিক্ষাবিদ, এনজিও ব্যক্তিত্বসহ অনেকেই উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মে ৩১, ২০২৪ 
এডি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।