ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

কুয়েটে মানববন্ধন ও মৌন মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ৪, ২০২৪
কুয়েটে মানববন্ধন ও মৌন মিছিল

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতির যৌথ আয়োজনে মানববন্ধন ও মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (৪ জুন) দুপুরে সর্বজনীন পেনশন বিধিমালা, ২০২৩ এর প্রজ্ঞাপনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু স্কয়ারে মানববন্ধন ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মৌন মিছিল অনুষ্ঠিত হয়।

 

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মো. আসলাম পারভেজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রুহুল আমিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আনিছুর রহমান ভূঁইয়া, প্রধান প্রকৌশলী এ বি এম মামুনুর রশীদ, পি.ইঞ্জ. প্রকল্প পরিচালক ড. প্রকৌশলী মো. জুলফিকার হোসেন জুয়েল।  

এ সময় কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. হেলাল আন নাহিয়ান।  

এছাড়া মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন অফিসার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি প্রকৌশলী মাহমুদুল হাসান, কর্মকর্তা সমিতির সভাপতি মো. রোকনুজ্জামান, সাধারণ সম্পাদক আহসান হাবিব, কর্মচারী সমিতির সভাপতি মো. এরশাদ আলী, সাধারণ সম্পাদক মো. হাসিব সরদারসহ অন্যান্যরা।  

মানববন্ধনে বক্তারা সম্প্রতি অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সর্বজনীন পেনশন বিধিমালায় পাবলিক বিশ্ববিদ্যালয়কে অন্তর্ভুক্ত করে বৈষম্যমূলক প্রজ্ঞাপন জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।  

এ সময় বক্তারা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহার করার জন্য। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কমচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ০৪, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।