ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

লড়াইয়ের মাধ্যমে ‘কোটা ষড়যন্ত্র’ রুখে দেওয়া হবে: অধিকার পরিষদ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
লড়াইয়ের মাধ্যমে ‘কোটা ষড়যন্ত্র’ রুখে দেওয়া হবে: অধিকার পরিষদ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালকে প্রতারণামূলক আখ্যায়িত করে রাজপথে ও আদালতে লড়াইয়ের মাধ্যমে ষড়যন্ত্র রুখে দেওয়া হবে বলে জানিয়েছেন ছাত্র অধিকার পরিষদের নেতারা।  

বৃহস্পতিবার (৬ জুন) বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধনে তারা এ কথা জানান।

 

মানববন্ধনে ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুন বলেন, যে কোটা ব্যবস্থা ২০১৮ সালে কবর দেওয়া হয়েছে, কোনোভাবেই তা ফিরিয়ে আনা যাবে না। কোটা প্রথা ফিরিয়ে আনলে মেধাবীরা যোগ্যতা প্রমাণের সুযোগ পাবে না। আদালতে রায় আদালতে মোকাবিলা করতে আমরা আপিল করবো।  

টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের শিক্ষার্থী জালাল আহমদ বলেন, একটি মীমাংসিত বিষয়কে যারা আদালতে নিয়ে গেছেন, আমাদের আন্দোলন আজ তাদের বিরুদ্ধে। কোটা ব্যবস্থা মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে সাংঘর্ষিক।  

ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, কোটা ব্যবস্থা সমাজে বৈষম্য সৃষ্টি করেছে। এটি ফিরিয়ে আনার চেষ্টা করা হলে আমরা আবারও রাজপথে আন্দোলনে নামবো।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- গণবিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র আসাদ বিন রনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ছাত্র সানাউল্লাহসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।