ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাজশাহীতে ফেল থেকে জিপিএ-৫ পেল ৪ পরীক্ষার্থী, পাস ৩৮

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুন ১১, ২০২৪
রাজশাহীতে ফেল থেকে জিপিএ-৫ পেল ৪ পরীক্ষার্থী, পাস ৩৮

রাজশাহী: চলতি বছর রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য চার শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে। এছাড়া অকৃতকার্য থেকে পাস করেছে আরও ৩৮ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হয়েছে।

রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, ১২ মে দেশের সবগুলো শিক্ষাবোর্ডে একযোগে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এরপর মাধ্যমিকের বিভিন্ন স্কুলের ২২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী তাদের ৫৩ হাজার ১৭৪টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে। যাচাই বাছাই শেষে আজ সংশোধিত ফল প্রকাশিত হয়। এ বছর পুনঃনিরীক্ষণে ৫৭১ জন শিক্ষার্থীর ৫৮২টি বিষয়ে ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ৩৮ জন ফেল থেকে পাস করেছে। নতুন করে জিপিএ-৫ পেয়েছে ২৪৩ জন। তাদের মধ্যে চারজন শিক্ষার্থী ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে। মূলত নম্বর যোগ ভুল ও বৃত্ত ভরাটের করণেই এসব ফলাফল পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, এমন পরিবর্তন প্রতিবছরই হয়। তবে এবার অন্য বোর্ডের তুলনায় রাজশাহী বোর্ডে কিছুটা কম পরিবর্তন হয়েছে। এগুলো শিক্ষকদের যোগের ভুলের কারণে হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ১১, ২০২৪
এসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।