ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

পদযাত্রা: ঢাবিতে জড়ো হয়েছেন জবি-ইডেন-ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
পদযাত্রা: ঢাবিতে জড়ো হয়েছেন জবি-ইডেন-ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরির সব গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবিতে গণপদযাত্রায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্দোলনের সঙ্গে যুক্ত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা।  

রোববার (১৪ জুলাই) বেলা ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেন।

 

এখান থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা শাহবাগ, মৎস্য ভবন, প্রেসক্লাব হয়ে বঙ্গভবন অভিমুখে পদযাত্রা করবেন।  

শিক্ষার্থীদের পক্ষ থেকে রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন বরাবর স্মারকলিপি দেওয়ার কথা রয়েছে।  

শনিবার (১৩ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা এ কর্মসূচির ঘোষণা দেন।  

তারা জানান, কোটা বৈষম্য নিরসন করে সংসদে আইন পাসের লক্ষ্যে জরুরি অধিবেশন আহ্বান করে রোববার বঙ্গভবন অভিমুখে গণপদযাত্রা ও রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেওয়া হবে।  

একই সময় অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান নিজ নিজ জেলা প্রশাসন কার্যালয় অভিমুখে পদযাত্রা করবে এবং জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে।

প্রসঙ্গত, গত ১ জুলাই থেকে কোটা সংস্কার চেয়ে শিক্ষার্থীরা সর্বাত্মক কর্মসূচি পালন করছেন। সরকারি চাকরির সব গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লেখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটা ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করার দাবি জানিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।