ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

শিক্ষা

রাজাকার বলে স্লোগান দিলে আর ছাড় নয়: রাবি ছাত্রলীগ সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
রাজাকার বলে স্লোগান দিলে আর ছাড় নয়: রাবি ছাত্রলীগ সভাপতি

রাজশাহী: নিজেকে কেউ রাজাকার বলে স্লোগান দিলে আর কোনো ছাড় দেওয়া হবে না বলে কোটা আন্দোলনকারী হুঁশিয়ার করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু। মহান স্বাধীনতাকে কটাক্ষ করা, রাজাকারের পক্ষে সাফাই গাওয়া ও আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরির প্রতিবাদে আজ সোমবার (১৫ জুলাই) বিকেলে আয়োজিত এক সমাবেশে বক্তব্য দেওয়ার সময় তিনি এই হুঁশিয়ারি দেন।

মোস্তাফিজুর রহমান বাবু বলেন, শুরু থেকেই রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সর্বোচ্চ ধৈর্য্য ও ভদ্রতা দেখিয়েছে। তবে আর একটি জামায়াত-শিবির বা, রাজাকারের প্রেতাত্মা যদি রাজাকার বলে কোনো স্লোগান দেয়, তাহলে রাবি শাখা ছাত্রলীগ আর কোনো ছাড় দেবে না। রাবি ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে আমরা সবসময় কাজ করে যাবো। আমি প্রত্যেকটা হলের নেতাকর্মীদের নির্দেশনা দিচ্ছি, এখন থেকে সবাই সবার অবস্থান থেকে নিজেরা ঐক্যবদ্ধভাবে থাকবেন যেন, জামায়াত-শিবিরের প্রেতাত্মারা আর একটি সাউন্ডও না করতে পারে।

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, যে রাজাকারের শাবকরা রোববার গভীর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতিহারের সবুজ চত্বরে নিজেদের রাজাকার দাবি করেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ তাদেরকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। রাবি ছাত্রলীগ শেখ হাসিনার পক্ষে ছিল, শেখ হাসিনার পক্ষে থাকবে, ইনশাল্লাহ। কাল যখন আমাদের সাধারণ শিক্ষার্থীদের ভুল বুঝিয়ে নিজেদের রাজাকার দাবি করিয়েছে, তখনো কিছু শিক্ষার্থী আমাদের সঙ্গে বসে খেলা দেখেছে। আমরা হুঁশিয়ার করে বলতে চায়, এই মতিহারের সবুজ চত্বরে রাজাকারের পক্ষে আর কোনো স্লোগান হবে না। আমরা স্বাধীনতার পক্ষের মানুষ, স্বাধীনতার পক্ষেই থাকবো।

এর আগে, পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার বিকেল সাড়ে ৪টা থেকে দলীয় টেন্টে জড়ো হন বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। বিকেল ৫টার দিকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় টেন্টে এসে জড়ো হন সবাই।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সাংগঠনিক সম্পাদক কাইয়ূম মিয়াসহ আরও অনেকেই বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন রাবি শাখা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের দুই শতাধিক শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০৮০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।