ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা সাধারণ শিক্ষার্থীদের

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
শাবিপ্রবিকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা সাধারণ শিক্ষার্থীদের

শাবিপ্রবি (সিলেট): শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা করেছে কোটা সংস্কারে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (১৭ জুলাই) বিকালে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব।

শাবিপ্রবিকে ছাত্ররাজনীতিমুক্ত ঘোষণা করে তিনি বলেন, আমাদের ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসে আজ থেকে কোনো ধরনের ছাত্ররাজনীতি থাকবে না। আজ থেকে শাবিপ্রবি রাজনীতিমুক্ত। তিনি আরও বলেন, এখন আমরা হলে চেক করে দেখবো সেখানে কোনো ধরনের অস্ত্র আছে কিনা। এক্ষেত্রে সর্ব অবস্থায় আমাদেরকে সহযোগিতা করতে পারেন। আমরা আমাদের নিরাপত্তার স্বার্থে এ অভিযান পরিচালনা করবো।

এরআগে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিহত শিক্ষার্থীদের আত্মার মাগফেরাত কামনা ও জানাযা নামাজ অনুষ্ঠিত হয়।

এদিকে আবাসিক হল ছাড়তে শুরু করেছে হলের শিক্ষার্থীরা। এরআগে বিশ্ববিদ্যালয়ের পেছনের গেট দিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের হল থেকে বেরিয়ে চলে যেতে দেখা গেছে।

অন্যদিকে দেশের উদ্বুদ্ধ পরিস্থিতি বিবেচনা করে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম। এতে বিকেল ৩টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশ দিয়ে নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন সংশ্লিষ্ট বিভিন্ন কাজ চলমান থাকায় বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম চালু থাকবে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।