ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

আন্দোলনে শাবিপ্রবি শিক্ষকদের একাংশের সংহতি, হত্যার বিচার দাবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
আন্দোলনে শাবিপ্রবি শিক্ষকদের একাংশের সংহতি, হত্যার বিচার দাবি

শাবিপ্রবি (সিলেট): দেশব্যাপী চলমান ছাত্র হত্যা, নিপীড়ন ও হয়রানির প্রতিবাদে ‘প্রতিবাদ র‌্যালি ও সংহতি সমাবেশ’ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষকদের একাংশ। পাশাপাশি দেশব্যাপী গণহত্যার বিচারের দাবি জানান শিক্ষকরা।

বুধবার (৩১ জুলাই) নিপীড়নবিরোধী শিক্ষকদের ব্যানারে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ র‌্যালি বের করেন শিক্ষকদের একটি অংশ। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে গিয়ে শেষ হয়।

সমাবেশে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল ইসলাম বলেন, শিক্ষক হিসেবে আমি লজ্জিত, আমার মনে হচ্ছে যে শিক্ষার্থীরা মারা গেছে, তাদের মৃত্যুর সংবাদ শোনার আগে আমার কেন মৃত্যু হলো না। বিশ্বের বিভিন্ন উন্নত দেশ বসে থাকে মেধাবী শিক্ষার্থীদের গ্রহণ করতে। অথচ আমরা তাদের মেরে ফেললাম! আমরা কার কাছে বিচার দেব? এদেশ বিচারহীন।

তিনি বলেন, শুরু থেকে আন্দোলন অনেক শান্তিপূর্ণ ছিল। সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে সর্বনিম্ন মহল পর্যন্ত সবাই মনে করেছে এ আন্দোলন যৌক্তিক, এর যৌক্তিক সমাধান হওয়া প্রয়োজন। আমরা শিক্ষার্থীদের হত্যা ও তাদের ওপর হামলার তীব্র নিন্দা জানাই। এর বিচার হওয়া উচিত।

ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রাজিক মিয়া বলেন, শিক্ষার্থীরা দেশের প্রাণ, হৃদয়ের স্পন্দন। শিক্ষার্থীসহ দেশের জনগণের ওপর গণহত্যা হয়েছে। আমরা এর বিচার চাই। একটি নিরপেক্ষ আন্তর্জাতিক ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে এ গণহত্যার ন্যায্য বিচার চাই।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।