ঢাকা, সোমবার, ২৮ শ্রাবণ ১৪৩১, ১২ আগস্ট ২০২৪, ০৬ সফর ১৪৪৬

শিক্ষা

রাবির শাখা ছাত্রলীগ নেতার কক্ষে দেশীয় অস্ত্র-মাদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
রাবির শাখা ছাত্রলীগ নেতার কক্ষে দেশীয় অস্ত্র-মাদক

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতা তাসকিফ আল তৌহিদের কক্ষ থেকে দেশীয় অস্ত্র ও মাদক জব্দ হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের নবাব আবদুল লতিফ হলে বাস করতেন।

রোববার (১১ আগস্ট) সকালে হলের দায়িত্বে থাকা কর্মচারীদের সঙ্গে নিয়ে তৌহিদের ২০৬ নম্বর কক্ষে তল্লাশি চালান শিক্ষার্থীরা। সেখানে লোহার রড, পাইপ, ধারালো হাসুয়া, রামদা, বিদেশি মদের বোতল, গাঁজা, রেললাইনের পাথর, ছাত্রলীগের চাঁদা আদায়ের রশিদ, পাসপোর্ট, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর আইডি কার্ড ও লাঠিসোঁটা উদ্ধার করেন তারা। পরে শাখা ছাত্রলীগের অন্যান্য নেতাদের কক্ষে উদ্ধার কার্যক্রম চালান শিক্ষার্থীরা। সেখানেও অস্ত্র ও মাদক পান তারা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, ছাত্রলীগ নেতা তাসকিফ আল তৌহিদ আরবি বিভাগ থেকে ২০২০ স্নাতক (সম্মান) এবং ২০২২ সালে মাস্টার্স পাস করেন। শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় হল থেকে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল। গত বছর অক্টোবরে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নতুন কমিটি হওয়ার পর সভাপতির পক্ষ থেকে হল দেখভালের দায়িত্ব নিয়ে আবার হলে ফেরেন তৌহিদ।

শিক্ষার্থীরা বলেন, ছাত্রলীগ নেতা তৌহিদ ও তার অনুসারীরা সামান্য কিছু হলেই সাধারণ শিক্ষার্থীদের কক্ষে ডেকে নিয়ে অস্ত্র দেখিয়ে ভয় দেখাতেন এবং নির্যাতনও করতেন। আর তৌহিদ একজন অছাত্র।  তিনি অবৈধভাবে হলে থাকতেন। তল্লাশি অভিযানের সময় উদ্ধার হওয়া দেশীয় অস্ত্রগুলো হল প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানান শিক্ষার্থীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় নবাব আবদুল লতিফ হলের প্রাধ্যক্ষ এএইচএম মাহবুবুর রহমান জানিয়েছেন, শিক্ষার্থীরা যেসব অস্ত্র উদ্ধার করেছে সেগুলো আপাতত হল প্রশাসনের কাছেই জমা থাকবে। তারা পুলিশের সহায়তা নিয়ে সন্দেহভাজন অন্য কক্ষগুলোও তল্লাশি চালাবেন। পরে সবকিছু এক সাথে পুলিশের কাছে হস্তান্তর করবেন।

এর আগে গত ১৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে শাখা ছাত্রলীগের সভাপতির রুম থেকে দুটি পিস্তল ও সাধারণ সম্পাদকের রুম থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেন বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। এরপর ১৭ জুলাই ক্যাম্পাসের পলিটিক্যাল ব্লক খ্যাত শহীদ হবিবুর রহমান হল থেকেও দেশীয় অস্ত্র উদ্ধার করেন তারা।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।