ঢাকা, বুধবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে অধ্যক্ষের পদ ছাড়লেন আব্দুল খালেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে অধ্যক্ষের পদ ছাড়লেন আব্দুল খালেক

রাজশাহী: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে শেষ পর্যন্ত নিজ পদ থেকে সরে গেলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহা. আব্দুল খালেক।  

সোমবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর নিজের বদলিভিত্তিক পদায়নের জন্য আবেদনপত্র পাঠান।

মানসিক চাপ থেকে তিনি রাজশাহী কলেজের অধ্যক্ষ পদ থেকে সরে যেতে চান বলেও জানিয়েছিয়েন।

তিনি রাজশাহী কলেজ অধ্যক্ষের পদ ছাড়লেও অধ্যাপক পদে এ কলেজের অর্থনীতি বিভাগের শ্রেণি শিক্ষক অথবা রাজশাহীর যে কোনো সরকারি কলেজের এ বিভাগের শিক্ষক হিসেবে তাকে পদায়নের অনুরোধ জানিয়েছেন।

অধ্যাপক মোহা. আব্দুল খালেক তার আবেদনে লিখেছেন, তিনি ক্রনিক লিভার ডিজিজ (সিএলডি) ও ডায়াবেটিসে ভোগেন এবং নিয়মিত চিকিৎসকের পরামর্শ মোতাবেক ওষুধ খান। বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে কলেজ পরিচালনায় অত্যধিক মানসিক চাপ অনুভব করছেন তিনি। তাই তার শারীরিক সমস্যা দেখা দিচ্ছে যা একজন রোগীর জন্য ঝুঁকিপূর্ণ। তাই তিনি এ কলেজের অর্থনীতি বিভাগের শ্রেণি শিক্ষক অথবা রাজশাহীর যেকোনো সরকারি কলেজের এ বিভাগের শিক্ষক হিসেবে তাকে পদায়নের অনুরোধ জানিয়েছেন।

এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীরা রাজশাহী কলেজের অধ্যক্ষ পদ থেকে অধ্যাপক খালেকের পদত্যাগের দাবিতে সকাল থেকে ভুয়া ভুয়া স্লোগান দিয়ে বিক্ষোভ করেন।

তারা কলেজ অধ্যক্ষকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন এবং দ্রুত সিদ্ধান্ত নেওয়ার জন্য বলেন।

সম্প্রতি সময়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজশাহী কলেজ অধ্যক্ষের সামনেই এখানকার শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। ওই ঘটনার পর থেকেই তার পদত্যাগের দাবি করছিলেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।