ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

শিক্ষা

উপাচার্যের পদত্যাগ দাবিতে চাঁবিপ্রবির শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
উপাচার্যের পদত্যাগ দাবিতে চাঁবিপ্রবির শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চাঁদপুর: উপাচার্য ও রেজিস্ট্রারের পদত্যাগের দাবিতে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) শিক্ষার্থীরা।  

ফলে এই সড়কে আটকা পড়েছে শত শত যানবাহন।

এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

শনিবার (১৭ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বৃষ্টি উপেক্ষা করে শহরের খলিশাডুলি ওয়াপদা গেট সড়কে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী।

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. নাসিম আখতারের এক দফা দাবি নিয়ে বিভিন্ন ব্যানার, ফেস্টুন হাতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। তবে দুপুর পর্যন্ত সড়কের শৃঙ্খলা ফিরাতে আইনশৃঙ্খলা বাহিনী কিংবা প্রশাসনের কাউকে দেখা যায়নি। একদিনের মধ্যে উপাচার্য পদত্যাগ না করলে শিক্ষার্থীরা আরও কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন। দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে কর্মসূচি সমাপ্ত করেন।

গত এক সপ্তাহ ধরে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়ে দেয়। এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্য নাসিম আখতার ও রেজিস্ট্রার মেজর মো. আবদুল হাই (অব.) এর পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

এতেও কোনো সমাধান না হওয়ায় গত বুধবার (১৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের পক্ষ থেকে উপাচার্যের পদত্যাগের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেন। শিক্ষার্থীদের পক্ষে স্মারকলিপি দেন ফখরুদ্দিন ওমর, সায়েম, রাকিবুল, কবির, নিহাল ও মো. সিয়াম হোসেন।

এদিকে পদত্যাগের দাবি ওঠার পর থেকেই উপাচার্য আত্মগোপনে রয়েছেন এবং সংবাদমাধ্যমকে তিনি পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন। চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্তমানে তিনটি বিষয়ে ১৮০ জন শিক্ষার্থী অধ্যয়নরত।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।