ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

শিক্ষা

প্রতারকচক্র থেকে ফেলোদের সতর্ক থাকার পরামর্শ ইউজিসির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
প্রতারকচক্র থেকে ফেলোদের সতর্ক থাকার পরামর্শ ইউজিসির

ঢাকা: প্রতারকচক্র থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ফেলোশিপ পাওয়া বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকদের সচেতন থাকার জন্য আহ্বান জানিয়েছে ইউজিসি।

মঙ্গলবার (২০ আগস্ট) ফেলোদের সতর্ক করে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে চিঠি পাঠানো হয়েছে।

ইউজিসিসি জানায়, ইউজিসির সচিব/উপসচিব পরিচয়ে ড. মিজানুর রহমান নামে একজন প্রতারক শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইউজিসি ফেলোর ক্রেডিট কার্ড নম্বর সংগ্রহ করে সম্প্রতি দেড় লাখ টাকা হাতিয়ে নেয়। এ বিষয়ে তিনি মঙ্গলবার শেরে বাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

গত জুলাই মাস থেকে ইউজিসি ফেলোদের সম্মানি দ্রুত ছাড় করার কথা বলে প্রতারক চক্রটি গবেষক-ফেলোদের বিকাশ বা ক্রেডিট কার্ড নম্বর সংগ্রহ করছে। ইউজিসি মনে করে, এটি একটি সংঘবদ্ধ প্রতারকচক্রের কাজ।

এ ছাড়া ড. মিজানুর রহমান নামে কোনো কর্মকর্তা ইউজিসিতে কর্মরত নেই। প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সকল গবেষক-ফেলোদের সতর্ক থাকার জন্য অনুরোধ করা হচ্ছে।

ইউজিসি ফেলোদের সম্মানি নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পরিচালিত নির্দিষ্ট ব্যাংক অ্যাকাউন্টে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের মাধ্যমে পাঠিয়ে থাকে। বিকাশ বা নগদ বা উপায় বা ক্রেডিট কার্ড নম্বরে অর্থ পাঠানো হয় না।

এ অবস্থায় সংশ্লিষ্ট সবাইকে আর্থিক লেনদেনের বিষয়ে সতর্ক থাকা এবং আইন শৃঙ্খলা বাহিনীকে প্রতারকচক্র বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানিয়েছে ইউজিসি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।