ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

শিক্ষা

টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট

পাঁচ জনের মধ্যে সুপারসহ তিন শিক্ষকের পদত্যাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
পাঁচ জনের মধ্যে সুপারসহ তিন শিক্ষকের পদত্যাগ

কক্সবাজার: কক্সবাজারের রামু টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউটে চার শিক্ষকের মধ্যে সুপারিনটেনডেন্ট বিশ্বজিৎ সেন, অ্যাকাডেমিক ইনচার্জ (সহকারী শিক্ষক) আবু ইউসুফ মোহাম্মদ হানিফ ও অ্যাকাউন্টস ইনচার্জ (টেইলারিং মাস্টার) মোস্তফা ছরওয়ার দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে মঙ্গলবার (২০ আগস্ট) বিকেলে বস্ত্র অধিদপ্তরের, মহাপরিচালক বরাবর করা অব্যাহতিপত্রে সই করেন তারা।

 

প্রতিষ্ঠানটিতে একজন সুপারিনটেনডেন্ট ও চারজন সহকারী শিক্ষকের মধ্যে প্রধানসহ তিনজন পদত্যাগ করায় বিদ্যালয়ের পাঠদানসহ প্রশাসনিক কার্যক্রম ব্যাহত হওয়ার আশঙ্কা করছেন অভিভাবক ও অধ্যয়নরত শিক্ষার্থীরা।  

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে বাধা, শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত অর্থ আদায়সহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগে তিন শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলনের নামে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে আটকা পড়ে দূরপাল্লার বাসসহ শত শত গাড়ি। ভোগান্তিতে পড়েন পর্যটকসহ যাত্রীরা। সুপারিনটেনডেন্ট ও দুই শিক্ষক পদত্যাগ পত্রে সই করার পর আড়াইটার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

প্রাক্তন শিক্ষার্থী রহিম উল্লাহ, সাইফুল ইসলাম জানান, এ তিন শিক্ষক সিন্ডিকেট করে ভর্তি বাণিজ্য, টাকার বিনিময়ে পরীক্ষার হলে নকল সরবরাহ, প্রাইভেট বাণিজ্য, বৃত্তি ও বাস্তব প্রশিক্ষণ ভাতা আত্মসাৎ, ছাত্রীদের যৌন হয়রানিসহ নানা অপরাধ করে আসছে।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এসবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।