ঢাকা, বুধবার, ৬ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

শিক্ষা

এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কীভাবে মূল্যায়ন হবে, তা সিদ্ধান্ত হয়নি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের কীভাবে মূল্যায়ন হবে, তা সিদ্ধান্ত হয়নি

ঢাকা: এইচএসসি ও সমমানের অবশিষ্ট পরীক্ষা বাতিলের পর কীভাবে মূল্যায়ন হবে তা এখনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদ।

বুধবার (২১ আগস্ট) সচিবালয়ে সমসাময়িক বিষয়ে এক ব্রিফিংয়ে তিনি একথা জানান।

এইচএসসি পরীক্ষা বাতিলের পর কীভাবে মূল্যায়ন হবে জানতে চাইলে তিনি বলেন, আমার কোনো ধারণা নেই। কালকে যে অনভিপ্রেত ঘটনা ঘটেছে, আমি এখন পর্যন্ত চিন্তা করার সুযোগ পাইনি।  

তিনি বলেন, বোর্ড আছে, এক্সপার্ট আছে। তারা এটা সিদ্ধান্ত নিয়ে আমাদের জানাবে। গতকাল ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানিয়েছেন।  

গত ৩০ জুন থেকে সারা দেশে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবারে পরীক্ষার্থী ১৪ লাখ ৫০ হাজার ৭৯০ জন।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতার কারণে গত ১৮, ২১, ২৩ ও ২৫, ২৮ জুলাই ও ১ ও ৪ আগস্টের পরীক্ষা স্থগিত করা হয়। সবশেষে ১১ সেপ্টেম্বর থেকে নতুন সূচিতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু নতুন করে আর পরীক্ষা না নিয়ে যেগুলো হয়েছে সেগুলোর ওপর ভিত্তি করে এইচএসসির ফলাফল প্রকাশের দাবি নিয়ে শত শত পরীক্ষার্থী মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে ঢুকে পড়ে। পরে তাদের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসে শিক্ষা মন্ত্রণালয়। পরে অবশিষ্ট পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।