ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

এক হাজার ডলার অনুদান পাচ্ছে শাবিপ্রবির ‘এসিএস’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এক হাজার ডলার অনুদান পাচ্ছে শাবিপ্রবির ‘এসিএস’

শাবিপ্রবি (সিলেট): শিক্ষার্থীদেরকে রসায়নের প্রতি আগ্রহ তৈরি, শিক্ষাগত পেশাদার বিকাশের সুযোগ দানে নেটওয়ার্কিং তৈরির লক্ষ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার আমেরিকান এক হাজার ডলারের অনুদান পাচ্ছে।

বুধবার (০৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার, সাস্টের ভিপি ফারিহা সানজিদা।

এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার, সাস্ট সম্প্রতি আমেরিকান কেমিক্যাল সোসাইটি (এসিএস) থেকে এসিএস করপোরেশন অ্যাসোসিয়েট ইন্টারন্যাশনাল চ্যাপ্টার গ্র্যান্ট পেয়েছে। এই গ্রান্টের মাধ্যমে তারা আমেরিকান এক হাজার ডলারের অনুদান পেতে যাচ্ছে। এই গ্রান্টের মূল উদ্দেশ্য অ্যাকাডেমিয়া এবং ইন্ডাস্ট্রিয়াল জীবনের সঙ্গে যোগসূত্র তৈরি করা।

এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার, সাস্ট ২০২৩ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে। যা এসিএসের সংশ্লিষ্ট ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার’-এর একটি সংগঠন। সংগঠনটি যুক্তরাষ্ট্রের কেমিক্যাল সোসাইটি কর্তৃক প্রদত্ত নিয়মকানুন মেনে শিক্ষার্থীনির্ভর নানামুখী কর্মসূচি পরিচালনা করে থাকে।

বর্তমানে এই চ্যাপ্টারে শাবির রসায়ন বিভাগ সর্বমোট ৫৪ জন এক্সিকিউটিভ সদস্য রয়েছেন। সংগঠনটির উদ্দেশ্য হলো, শিক্ষার্থীদের মধ্যে রসায়নের প্রতি আগ্রহ তৈরি করা, শিক্ষাগত পেশাদার বিকাশের সুযোগ প্রদান করা এবং রসায়নের ক্ষেত্রে নেটওয়ার্কিং সহযোগিতার মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করা।

এ ব্যাপারে এসিএস ইন্টারন্যাশনাল স্টুডেন্ট চ্যাপ্টার সাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি হাবিবুর রহমান বলেন, আমাদের মূল লক্ষ্য লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন কো-কারিকুলার অ্যাকটিভিটিসের মাধ্যমে নেতৃত্বদানের গুণাবলি অর্জন করা। এরই পরিপ্রেক্ষিতে আমাদের প্রচেষ্টায় এই চ্যাপ্টারের যাত্রা শুরু হয়, যার মাধ্যমে আমরা খুব সহজেই ইন্টারন্যাশনাল কমিউনিটির সঙ্গে যুক্ত থাকতে পারছি।  

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।