ঢাকা, শুক্রবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

ক্যাম্পাসে রাজনীতি চান না ঢাবির একদল শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
ক্যাম্পাসে রাজনীতি চান না ঢাবির একদল শিক্ষার্থী

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের রাজনীতি নিষিদ্ধ চেয়ে বিক্ষোভ করেছেন একদল শিক্ষার্থী। দেরি না করে দ্রুত ছাত্র সংসদ নির্বাচন দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে তারা এ দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে দলীয় রাজনীতির কারণে শিক্ষার্থীরা দীর্ঘদিন থেকে নিপীড়িত ছিল। শিক্ষার্থীদের ঘোষিত ৯ দফার মধ্যেও ক্যাম্পাসগুলোতে লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধ হওয়ার কথা ছিল। রাজনীতি নিষিদ্ধ না হলে ক্লাসে ফিরবেন না বলেও জানিয়েছেন এ শিক্ষার্থীরা।

আন্দোলনের সংগঠক সানজিদা ইতি বলেন, আমাদের রাজনীতির জন্য ডাকসু রয়েছে। আমরা গবেষণাধর্মী ও শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় চাই।

তিনি বলেন, আমাদের ৯ দফার মধ্যেও ছাত্র রাজনীতি নিষিদ্ধ করার কথা ছিল। আমাদের পূর্ণ স্বাধীনতা এখনও আসেনি। অনতিবিলম্বে দলীয় রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

রাইফুর রহমান রাজীব নামে আরেক শিক্ষার্থী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো দলীয় রাজনীতি চায় না। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে আমরা মতামত নিতে গেলে দেখি, অধিকাংশ শিক্ষার্থীই রাজনীতির বিপক্ষে। আমরা এ রাজনীতি নিষিদ্ধ চাই।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।