ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি শিক্ষক শফিউল হত্যার বিচার দাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
রাবি শিক্ষক শফিউল হত্যার বিচার দাবিতে মানববন্ধন একেএম শফিউল ইসলাম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক একেএম শফিউল ইসলাম হতাকাণ্ডের তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে।

রাবি শিক্ষক সমিতির আয়োজনে মঙ্গলবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সিনেট ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।



সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার পাণ্ডে, ফলিত গণিত বিভাগের অধ্যাপক শামসুল আলম সরকার, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক জাহিদুল হাসান প্রমুখ।

বক্তারা বলেন, হাত্যাকাণ্ডের অনেক দিন পেরিয়ে গেলেও অধ্যাপক শফিউলের প্রকৃত হত্যাকারীদের এখনও চিহ্নিত করা হয়নি। হত্যাকাণ্ডে নিয়ে আমাদের অন্ধকারে রাখা হয়েছে। এর তদন্ত ও বিচার প্রক্রিয়া দ্রুত করার জোর দাবি জানান তারা।

গত ১৫ নভেম্বর বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় নিজ বাসার সামনে দুর্বৃত্তদের হামলায় নিহত হন সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ কে এম শফিউল ইসলাম। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মতিহার থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার পর থেকে ওই ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ১১ জনকে আটক করে রিমান্ডে নেয় পুলিশ। অপরদিকে গত ২৩ নভেম্বর এই ঘটনায় ছয়জনকে আটক করে র‌্যাব। তারা র‌্যাবের কাছে খুনের সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে বলে ঢাকায় সংবাদ সম্মেলন করে দাবি করে র‌্যাব। এরপর আটকদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা,  ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।