ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গ্রামপাঙ্গাশী প্রাথমিক বিদ্যালয়ে ২১ জনের জিপিএ-৫ লাভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪
গ্রামপাঙ্গাশী প্রাথমিক বিদ্যালয়ে ২১ জনের জিপিএ-৫ লাভ

ঢাকা: এ বছরের প্রাথমিক সমাপনী পরীক্ষায় সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার গ্রামপাঙ্গাশী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে ২১জন পেয়েছে জিপিএ-৫।



মঙ্গলবার(৩০ ডিসেম্বর’২০১৪) এ পরীক্ষার ফল প্রকাশিত হয়।

এতে দেখা যায়, উপজেলার পাঙ্গাশী ইউনিয়নের অনেক পুরাতন এ স্কুলটি থেকে এ বছর ৭৫ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। এর মধ্যে ২১ জন জিপিএ-৫ এবং ৩০ জন এ গ্রেডে উত্তীর্ণ হয়েছে।

স্কুলের প্রধান শিক্ষক মো: মোহাব্বত উল্লাহ এ ফলাফলে সন্তোষ প্রকাশ করেছেন।

তিনি বাংলানিউজকে বলেন, অনেক সীমাবদ্ধতার মাঝেও আমাদের এ ফলে আমরা খুশী। উপজেলার মধ্যে আমাদের ফল উল্লেখ করার মতো। প্রতিবছরই আমাদের শিক্ষার্থীরা শতভাগ পাস করে। আগামীতে জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা আশা করি আরও বাড়বে।

উল্লেখ্য, এ বছর প্রাথমিকে ৯৭ দশমিক ৯২ শতাংশ পরীক্ষার্থী পাস করে। এর মধ্যে প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ২৪ হাজার ৪১১ জন শিক্ষার্থী।
 
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মঙ্গলবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে পরীক্ষার ফলের অনুলিপি তুলে দেন। পরে সচিবালয়ে পরীক্ষার ফল নিয়ে সংবাদ সম্মেলন করেন।
 
গত বছর প্রাথমিক সমাপনীতে ৯৮ দশমিক ৫৮ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৫ দশমিক ৮০ শতাংশ শিক্ষার্থী পাস করেছিল। এর মধ্যে প্রাথমিকে ২ লাখ ৪০ হাজার ৯৬১ জন জিপিএ-৫ পেয়েছিল।
 
গত ২৩ থেকে ৩০ নভেম্বর এ বছর প্রাথমিক সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।