ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সিলেটে পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ২৮৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
সিলেটে পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ২৮৯ ফাইল ফটো

সিলেট: সিলেটে মাধ্যমিক ও সমমানের পরীক্ষার প্রথমদিন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এদিন বিভাগে ২শ’ ৮৯ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।



এর মধ্যে, সিলেট শিক্ষাবোর্ডের অধীনে এসএসসিতে ১শ’ ৮৮ জন ও মাদরাসা বোর্ডের অধীনে দাখিলের ১শ’ একজন শিক্ষার্থী রয়েছে। তবে প্রথমদিনে কেউ বহিষ্কার হয়নি।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আব্দুল মান্নান খান জানান, শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সিলেট বোর্ডের অধীনে বাংলা প্রথম পত্র বিষয়ে পরীক্ষার্থী ছিলো ৬৬ হাজার ২শ’ ৯৯ জন। এর মধ্যে, উপস্থিত ৬৬ হাজার ১শ’ ১১ জন ও অনুপস্থিত ছিল ১শ’ ৮৮ জন পরীক্ষার্থী।

তিনি আরও জানান, পরীক্ষা চলাকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আইন-শৃঙ্খলা বাহিনী, বিদ্যালয় পরিচালনা কমিটি, ভিজিলেন্স টিম, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতায় প্রথমদিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।  

জেলা শিক্ষা অফিস থেকে জানা যায়, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে বিভাগের চার জেলার ১শ’ ১৯টি কেন্দ্রে ৮শ’ ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে।

এদিকে, মাদরাসা বোর্ডের অধীনে দাখিলের কোরআন মাজিদ পরীক্ষায় সিলেট বিভাগে প্রথম দিনে ১৬ হাজার ১শ’ ৯৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১৬ হাজার ৯৭ জন। এতে অনুপস্থিত ছিলো ১শ’ একজন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।