ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

না. গঞ্জে ১ম দিনের পরীক্ষায় অনুপস্থিত ৮০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৫
না. গঞ্জে ১ম দিনের পরীক্ষায় অনুপস্থিত ৮০ ছবি : ফাইল ফটো

নারায়ণগঞ্জ: চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে নারায়ণগঞ্জে অনুপস্থিত ছিল ৮০ জন পরীক্ষার্থী। এর মধ্যে এসএসসি পরীক্ষার্থী ৫৬, দাখিল পরীক্ষার্থী ২১, কারিগরি বা ভোকেশনাল পরীক্ষার্থী তিনজন।



শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) জেলা শিক্ষা অফিসার রেবাকা সুলতানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তবে প্রথম দিনে জেলার কোনো পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী বহিষ্কার বা কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি বলে জানান তিনি।

এদিন সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিছুর রহমান মিঞা, পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন, সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদেরসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

এসময় বিভিন্ন কেন্দ্রের সামনে ও সড়কে অবস্থান নিয়েছিলেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। নারায়ণগঞ্জের বিভিন্ন স্পর্শকাতর এলাকায় সতর্ক অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। টহল দিয়েছে বিজিবি ও র‌্যাবের সদস্যরাও।

জেলা শিক্ষা অফিস থেকে জানা যায়, চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় নারায়ণগঞ্জে ১৮টি কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ২১ হাজার ৬শ’ ৩৭ জন। ৭টি কেন্দ্রে দাখিল পরীক্ষার্থী দুই হাজার ৪শ’ ৫৮ জন। ১১টি কেন্দ্রে ভোকেশনাল পরীক্ষার্থী ৯শ’ ৬৫ জন। সর্বমোট পরীক্ষার্থীর সংখ্যা ২৫ হাজার ৬০ জন।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা,  ফেব্রুয়ারি ০৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।