ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির অধ্যাপক ফারুক-উজ-জামানের মৃত্যু

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৫
রাবির অধ্যাপক ফারুক-উজ-জামানের মৃত্যু অধ্যাপক ফারুক-উজ-জামান

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক ফারুক-উজ-জামান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি....রাজিউন)।
 
শুক্রবার (০৬ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হলে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।


 
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ইলিয়াছ হোসেন বাংলানিউজকে জানান, অধ্যাপক ফারুক-উজ-জামান রাত ৯টার দিকে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন। এ সময় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ময়নাতদন্ত শেষে রাত সাড়ে ১০টার দিকে তার মৃতদেহ নিজ বাসভবনে নেওয়া হয়।
 
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। অধ্যাপক ফারুক-উজ-জামানের বাড়ি গোপালগঞ্জ জেলার সদর উপজেলার কাজলিয়া গ্রামে।
 
তিনি ইতিহাস বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
 
বাংলাদেশ সময়: ১০৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।