ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

প্রক্টরিয়াল বডি পদত্যাগ না করলে জাবিতে ধর্মঘট

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫
প্রক্টরিয়াল বডি পদত্যাগ না করলে জাবিতে ধর্মঘট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: রোববারের মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রক্টরিয়াল বডি পদত্যাগ না করলে সোমবার( ১৬ ফেব্রুয়ারি) থেকে লাগাতার ধর্মঘটের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে এক বিবৃতিতে জাবি শাখা ছাত্রদলের সভাপতি মো. জাকিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু সাঈদ ভূইয়া এই ঘোষণা দেন।



বিবৃতিতে বলা হয়, বুধবার (১১ ফেব্রুয়ারি) ছাত্রদলকর্মী রিয়াদ ও সনেটকে পরীক্ষার হল থেকে প্রক্টরিয়াল বডির সদস্য পুলিশের হাতে সোপর্দ করেছেন। ফাইনাল পরীক্ষা চলার সময় কোনো ছাত্রকে পুলিশে সোপর্দ করা ক্যাম্পাসের ইতিহাসে নজিরবিহীন ও ন্যক্কারজনক ঘটনা।

কোনো রকম মামলা বা অভিযোগ না থাকার পরও পরীক্ষার হল থেকে গ্রেফতার করতে গেলে রিয়াদের সহপাঠীদের সাথে প্রক্টরিয়াল বডির সদস্য ও পুলিশের সাথে উত্তেজনাকর পরিবেশ সৃষ্টি হয় বলে বিবৃতিতে দাবি করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, ওই ঘটনায় রিয়াদসহ তার পাঁচ সহপাঠীকে কোনো প্রকার আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ক্যাম্পাস প্রশাসন তাদেরকে সাময়িক বহিষ্কার করেছে।

এ ঘটনার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে জাবি ছাত্রদল। একই সাথে অবিলম্বে মার্কেটিং বিভাগের পাঁচজন ছাত্রের বিরুদ্ধে গৃহীত শাস্তিমূলক ব্যবস্থা প্রত্যাহারের দাবি জানান তারা।

বিবৃতিতে এ ঘটনার নেপথ্যের নায়ক প্রক্টরিয়াল বডি উল্লেখ করে আগামী রোববারের মধ্যে প্রক্টরিয়াল বডির পদত্যাগ দাবি করা হয়।

দাবি আদায় না হলে সোমবার থেকে লাগাতার ধর্মঘট চলার ঘোষণা দেয় জাবি ছাত্রদল।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।