ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

শিক্ষা

জবির সাবেক উপাচার্য ড. আবু হোসেনের ইন্তেকাল

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
জবির সাবেক উপাচার্য ড. আবু হোসেনের ইন্তেকাল

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক উপাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস স্টাডিজ বিভাগের প্রাক্তন অধ্যাপক ড. আবু হোসেন সিদ্দিক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে.........রাজেউন।



বুধবার(১৮ ফেব্রুয়ারি) দুপুরে দিল্লির অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জবির বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের আমলাপাড়ায়।

পারিবারিক সূত্রে জানা যায়, আগামী ২০ ফেব্রুয়ারি তার মরদেহ ঢাকায় আনা হবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জুমা জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে তার মরদেহ নিজ গ্রামের বাড়িতে দাফন করা হবে।

অধ্যাপক ড. আবু হোসেন সিদ্দিক জবির দ্বিতীয় উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

তিনি  ১৯৭২ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন। তিনি ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত বোর্ড ডিরেক্টরসদের কমিটিতে এক্সিকিউটিভ কমিটি এবং অডিট কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের দু’বার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।